টেকনাফ নাজিরপাড়া সীমান্ত হতে ১লাখ ৮০হাজার ইয়াবাসহ কাঠের নৌকা উদ্ধার

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ৪ মাস আগে

হুমায়ূন রশিদ : টেকনাফে ২বিজিবি ব্যাটালিয়নের জওয়ানেরা সীমান্তে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১লাখ ৮০হাজার ইয়াবার চালানসহ কাঠের নৌকা জব্দ করেছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন (বিজিবিএমএস) জানায়, ৫ডিসেম্বর রাত প্রথম প্রহরের দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের নাজির পাড়া বিওপির চোরাচালান প্রতিরোধ টহল দল মায়ানমার হতে বাংলাদেশে একটি মাদকের চালান আসার গোপন ভিত্তিতে দেড় নম্বর সুলিশ গেইট এলাকায় কেওড়া বনের আঁড়ে কৌশলী অবস্থান নেয়। বিজিবির চোরাচালান প্রতিরোধ টহলদল কিছুক্ষণ পর ৪জন ব্যক্তিকে একটি কাঠের নৌকা নিয়ে সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করে আনুমানিক ৭শ গজ বাংলাদেশ অভ্যন্তরে আসতে দেখে দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে নৌকা হতে লাফিয়ে নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভিতর পালিয়ে যায়। পরে টহলদল ঘটনাস্থলে গিয়ে নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ৪টি প্লাস্টিকের ব্যাগের ভেতর হতে ১লাখ ৮০হাজার মালিকবিহীন ইয়াবা জব্দ করে। এছাড়াও অবৈধভাবে মাদকদব্য বহনের দায়ে নৌকাটিও জব্দ করা হয়।

তিনি আরো জানান, এই মাদকের চালানে সম্পৃক্ত মাদক চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য ব্যাটালিয়নের গোয়েন্দা কার্য্যক্রম চলমান রয়েছে। ###