ব্রেইনস্ট্রোকে আক্রান্ত পর্যটক সেবক ইফতেখারকে বাঁচাতে চাই

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১১ মাস আগে

টেকনাফ টুডে ডেস্ক :কক্সবাজারের পর্যটক সেবক ইফতেখার উদ্দিন চৌধুরী হঠাৎ ব্রেইন স্ট্রোকে আক্রান্ত। এক সপ্তাহ ধরে কক্সবাজারের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ রুমে মূমুর্ষ অবস্থায় আছেন। তিনি ট্যুর অপারেটরস্ এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) সহ-সভাপতি দায়িত্বে আছেন।

তার পরিবারে স্ত্রী সহ তিন বছরের একটি কন্যা ও মাত্র দেড় মাস বয়েসী শিশুপুত্র রয়েছে। গত সপ্তাহে শহরের বাসায় অসুস্থ অবস্থায় পড়ে গিয়ে ব্রেইনস্ট্রোকে আক্রান্ত হন। তাকে বাঁচাতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। হাসপাতাল অভিজ্ঞ চিকিৎসক জানিয়েছেন, উন্নত চিকিৎসা ও অপারেশনের মাধ্যমে তিনি সুস্থ হয়ে উঠতে পারেন। এই অপারেশনের জন্য ১০ থেকে ১২ লক্ষ টাকা বেশি খরচ হবে। মোটা অঙ্কের হিসেবে অসহায় হয়ে পড়েছেন ব্রেইনস্ট্রোকে আক্রান্ত রোগীকে নিয়ে।

তার পরিবারের পক্ষ থেকে দাবী করেছেন, বিভিন্ন জন থেকে তিনি ৭৬ লক্ষ টাকার ছেয়ে বেশী পাবেন। কিন্তু কেউ তার এই দুঃসময়ে পাওনা টাকা গুলো দিচ্ছেন না।

এমতাবস্থায় অসুস্থ রোগীর স্বজনদের পক্ষে সব দিয়েও চিকিৎসার ব্যয়বহুল খরচ বহন করা সম্ভব হচ্ছেনা। তার অসহায় পরিবারের পক্ষে সকল হৃদয়বান ব্যক্তিদের কাছে ব্রেইনস্ট্রোকে আক্রান্ত ওই রোগীর চিকিৎসার সাহায্যের আবেদন জানিয়েছেন। সমাজের বিত্তবানরা হাত বাড়িয়ে দিলে এই পর্যটক সেবকের চিকিৎসা সহজ হতো।

তার পরিবার আগামী এক সপ্তাহ মধ্যে ভারতের বেংগুলুর নারায়ানা হাসপাতালে নিয়ে উন্নত চিকিৎসা দিতে চাই। যেহেতু এর আগেও তার হার্টে ৪ টি রিং পড়ানো হয়েছে। তাই ঝুঁকি এড়ানো জন্য ব্রেইনে লেজারের মাধ্যম রিং পড়ানো জন্য চিকিৎসককেরা পরামর্শ দিয়েছেন।

ইফতেখার উদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে সুচিকিৎসার জন্য সকলকে পাশে দাঁড়ানোর বিনীত অনুরোধ জানিয়েছেন।
তার সঙ্গে যোগাযোগ ও সহায়তা
করা যাবে। এডভোকেট একরামুল হুদা
বিকাশ নম্বর -০১৮১৫-২৩৩১৫৮ নম্বরে।