বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির হোয়াইক্যং সার্ভিস সেন্টারের পিএফটি মিটিং অনুষ্ঠিত

: হুমায়ুন রশিদ
প্রকাশ: ১১ মাস আগে

ফরিদুল আলম : “কাউকে বাদ দিয়ে উন্নয়ন নয়” শ্লোগানকে সামনে রেখে বন্ধু সোশ্যাল ওয়েল-ফেয়ার সোসাইটির হোয়াইক্যং সার্ভিস সেন্টারের পিএফটি মিটিং অনুষ্ঠিত হয়েছে।

২২মে রোজ সোমবার সকাল ১০টায় সোশ্যাল ওয়েল-ফেয়ার সোসাইটির হোয়াইক্যং সার্ভিস সেন্টারে পিএফটি মিটিং শুরু হয়। এতে শুভেচ্ছা বক্তব্য রেখে চলতি বছরের জানুয়ারী হতে এপ্রিল পর্যন্ত প্রকল্পের অগ্রগতি উপস্থাপন করেন সার্ভিস সেন্টার ম্যানেজার মোঃ আমিনুর রহমান। উন্মুক্ত আলোচনায় টিম লিডার সোহেল রানা উপস্থিত সকলের প্রশ্নোত্তর প্রদান করে। তিনি একজন সমাজ সেবক হিসাবে পিএফটি সদস্যের দায়িত্ব এবং আগামীতে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কিভাবে লিঙ্গ বৈচিত্র্যময় সমাজের বোঝা নয় বরং সম্পদ হিসাবে গড়ে তোলা যায় সেই লক্ষ্যে “কাউকে বাদ দিয়ে উন্নয়ন নয়” শ্লোগানকে সামনে রেখে সকল পিএফটি সদস্যগণ কাজ করার জন্য একমত পোষন করেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হোয়াইক্যং ইউপি মেম্বার জালাল আহমেদ, স্থানীয় গন্যমান্য ব্যক্তি, সাংবাদিক, ধর্মীয় নেতা, এনজিও প্রতিনিধি এবং আরটিএম ইন্টার ন্যাশনালের কোয়ালিটি এ্যাসুয়েরেন্স অফিসার ডা: মারুফা আক্তার।

তিনি আরো জানান, তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বন্ধু সোশ্যাল ওয়েল-ফেয়ার সোসাটির আয়োজনে হোয়াইক্যং সার্ভিস সেন্টার টেকনাফ, কক্সবাজার অফিসে প্রজেক্ট ফ্যাসিলিটেশন টিম (পিএফটি) মিটিং এর আয়োজন করা হয়েছে। আন্তর্জাতিক শরণার্থী বিষয়ক সংস্থা এইউএনএইচসিআর এর অর্থায়নে আরটিএম ইন্টারন্যাশনালের কারিগরি সহায়তায় প্রজনন স্বাস্থ্য সেবা কার্যক্রম নারী-পুরুষ, বালক-বালিকা এবং ট্রান্সজেন্ডারদের মধ্যে কক্সবাজার, উখিয়া এবং টেকনাফে স্থানীয় এবং জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর মাঝে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের মাঝে প্রজনন স্বাস্থ্য সেবা, মানসিক স্বাস্থ্য সেবা এবং লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধ বিষয়ক কার্য্যক্রম পরিচালনা করে আসছে। ####