চকরিয়ায় আহলে সুন্নত ওয়াল জামাতের জেলা সভাপতির উপর হামলার অভিযোগ

Chakaria-Photo-27.10.2021.jpg

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া উপজেলার বদরখালীতে আহলে সুন্নত ওয়াল জামাতের জেলা সভাপতি মাওলানা মোহাম্মদ ইউসুফ বদরীকে (৫৫) পিটিয়ে জখম করেছে দৃর্বৃত্তরা। ২৭ অক্টোবর বুধবার বেলা ১২টার দিকে উপজেলার বদরখালী বাজারে একটি ওষুধের দোকানে তার উপর এ হামলা চালানো হয়। হামলার ঘটনায় আহত ইউসুফ বদরী জামায়াত-শিবিরের কর্মীদের দায়ী করেছেন।
আহত ইউসুফ বদরী চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ছনুয়াপাড়ার মো.নুরুদ্দীনের ছেলে। তিনি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার একটি ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি তিনি কক্সবাজার উত্তর জেলা আহলে সুন্নত ওয়াল জামাতের সভাপতির দায়িত্বেও রয়েছেন।
চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসাধীন আহত ইউসুফ বদরী বলেন, এদিন সকালে বদরখালী সমিতি থেকে লবণ চাষের জমি লাগিয়ত বাবদ পাওনা টাকা নিয়ে বদরখালী বাজারের একটি দোকানে বসি। এসময় অতর্কিতভাবে ২০-২৫ জন লাঠি ও লোহার রড় নিয়ে উপর হামলা চালায়। এসময় তারা পকেটে থাকা ৩৫ হাজার টাকা ও একটি মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। হামলা চালিয়ে তারা ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয় লোকজন আমাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
তিনি অভিযোগ করে বলেন, গত ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জুমার দিন আলোচনা সভায় বদরখালী ফাজিল মাদাসার সাবেক অধ্যক্ষ আবুল বশর বক্তব্যে আহলে সুন্নত ওয়াল জামাত সম্পর্কে খারাপ মন্তব্য করেন। পরে আহলে সুন্নত ওয়াল জমাত এর ঈদে মিলাদুন্নবীর একটি অনুষ্টানে কোরআন হাদিসের ব্যাখা দিয়ে এ বিষয়ে বুঝিয়ে দেন মাওলানা ইউসুফ বদরী।
এরজের ধরে মাওলানা আবুল বশরের ছেলে কুতুব উদ্দিনের নেতৃত্বে একদল যুবক জড়ো হয়ে তাঁর উপর হামলা চালায় বলে তিনি জানান। হামলাকারী সবাই বদরখালী ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী ও শিবিরের কর্মী বলে তিনি দাবী করেন।
এদিকে আহলে সুন্নত ওয়াল জামাতের জেলা সভপাতি মাওলানা মোহাম্মদ ইউসুফ বদরীর উপর হামলার ঘটনায় জড়িতদের দ্রæত গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনার দাবী করেন কক্সবাজার উত্তর জেলা ইসলামী ছাত্র সেনার আহবায়ক মোর্শাফ আলী। অন্যথায় চট্টগ্রাম বিভাগে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও তিনি জানান।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম বলেন, এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ##