ভাসানচর থেকে পালাতে গিয়ে ২৪ রোহিঙ্গা আটক

Arrest.jpg

টেকনাফ টুডে ডেস্ক : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে যাওয়ার সময় ২৪ রোহিঙ্গাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আটক রোহিঙ্গাদের মধ্যে ১৪ শিশু, পাঁচ পুরুষ ও পাঁচজন নারী রোহিঙ্গা নাগরিক রয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ভাসানচর থেকে ১০ কিলোমিটার উত্তর দক্ষিণের একটি জঙ্গল থেকে তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হলেন- ভাসানচর আশ্রয়ণের ২৮ নম্বর ক্লাস্টারের এহেসান উল্যা (২২), কিসমতারা (২১), সুমাইয়া (৫), আকিফা আক্তার (৩), মোহাম্মদ রাশেদ উল্যা (১০মাস), ৮ নম্বর ক্লাস্টারের সেনোয়ারা (২৫), রিয়া মনি (৪), সিপা মনি (২), ৫০ নম্বর ক্লাস্টারের নুরুল আজিম (২৩), সৈকত আরা (১৮), নুরুল হাকিম (১০), ২৩ নম্বর ক্লাস্টারের ইব্রাহিম (৩১), জামালিদা (২৬), আব্দুল কাদের (৮), নূর কাইদা (৫), ফাতেমা (১০ মাস), আলম রিজা (৭), ৬০ নম্বর ক্লাস্টারের আলী (১৯), ২৪ নম্বর ক্লাস্টারের সেফায়েত উল্যা (২৮), হাসিনা (২৬), সুমাইয়া (৫), নয়ন (১২) ও জান্নাতুল ফেরদৌসসহ (৮) ২৪ জন।

বিষয়টি নিশ্চিত করে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে দালাল চক্রের মাধ্যমে বোটযোগে পালিয়ে যাওয়ার উদ্দেশ্যে আশ্রয়ণের বিভিন্ন ক্লাস্টার থেকে ১০ কিলোমিটার উত্তর দক্ষিণের একটি জঙ্গলে গিয়ে অবস্থান করে ২৪ জন রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে রাত সাড়ে ৯টার দিকে ওই জঙ্গলে অভিযান চালিয়ে তাদের আটক করে এপিবিএন সিভিল টিম ও কোস্টগার্ড। পরে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সবাইকে পুলিশের মাধ্যমে ভাসানচর সিআইসি অফিসে হস্তান্তর করা হয়েছে।