ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিলারের হোপ হাসপাতালের বিভিন্ন কার্য্যক্রম পরিদর্শন

u.jpg

টেকনাফ টুডে ডেস্ক : ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিষ্টার আর্ল আর মিলার রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সেবায় নিয়োজিত হোপ হাসপাতাল ও ইউএনএইচসিআরের বিভিন্ন কার্য্যক্রম পরিদর্শন এবং কর্তৃপক্ষের সাথে মতবিনিময় করেন।

১৯ সেপ্টেম্বর (রবিবার) দুপুর সোয়া ১২টারদিকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মিষ্টার আর্ল আর মিলার ১৪ এপিবিএন দায়িত্বরত ক্যাম্প এলাকা পরিদর্শনে আসেন। এসময় সফর সর্ঙ্গী হিসেবে ছিলেন মিসেল রেনী এডেলমেন, মার্শা মিশেলসহ ইউএনএইচসিআরের বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। তিনি প্রথমে হোপ হসপিটাল ফর উমেন পরিদর্শন করেন। এসময় হাসপাতালে দায়িত্বরত হোপ হাসপাতালের বিভিন্ন পদবীর কর্মকর্তারা তাকে বরণ করে নেন। মার্কিন রাষ্ট্রদূত হাসপাতালের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনসহ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এরপর ৫নং রোহিঙ্গা ক্যাম্পের গণস্বাহ্য হাসপাতাল পরিদর্শন করে গ্যাস সহায়তা কার্যক্রম, পুষ্টি সহায়তা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। সোয়া ২টারদিকে ডব্লিউএফপির খাদ্য সহায়তা কেন্দ্র পরিদর্শন ও মতবিনিময়ের পর মধ্যাহ্ন ভোজ শেষে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা করেন।

কক্সবাজার ১৪এপিবিএন অধিনায়ক এসপি নাঈম উল হক ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূতের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সত্যতা নিশ্চিত করে জানান, নিশ্চিদ্রনিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে তাহার সফর সম্পন্ন হয়েছে। ##