চকরিয়া পৌর নির্বাচনে সহিংসতা শুরু-হামলায় নৌকার ৩কর্মী আহত ; প্রতিবাদে বিক্ষোভ

Chakaria-Picture-13-09-2021-1.jpg

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া পৌরসভা নির্বাচনে সহিংতা শুরু হয়েছে। নির্বাচনী প্রচারণা চালানোর সময় সতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলায় নৌকা প্রার্থীর তিনজন কর্মী আহত হয়েছেন। তাদেরকে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রেইন কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হক ও তার কর্মী সমর্থককে দায়ী করেছেন আওয়ামীলীগের নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র আলমগীর চৌধূরী। বিষয়টি নিয়ে এদিন বিকাল ৪টায় প্রধান নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন নৌকা প্রতিকের মেয়র প্রার্থী আলমগীর চৌধূরী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মেয়র আলমগীর চৌধূরী দাবী করেন, সোমবার দুপুর দেড়টার দিকে চকরিয়া পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের রেইন কমিউনিটি সেন্টারের সামনে নৌকার সমর্থনে নির্বাচনী প্রচারণা চালাচ্ছিলেন আমার কর্মী সবুজ চৌধূরী, রাজিব খান, রোপেচ খান ও অন্যান্য কর্মীরা।
এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই নারিকেল গাছ প্রতীকের সতন্ত্র মেয়র প্রার্থী জিয়াবুল হকের কর্মী সমর্থকরা জড়ো হয়ে গালিগালাজ করতে করতে আমার কর্মীদের ঘিরে ফেলেন। এ সময় সন্ত্রাসীরা তাদের শর্টগান থেকে গুলি ছুড়ে ভীতিকর পরি¯ি’তি সৃষ্ঠির পর আমার কর্মীদের ধরে লোহার রট, হকিষ্টিক বেদম মারধর করে। এমনকি আমার কর্মী সবুজ চৌধূরী, রাজিব খান ও রোপেচ খানের উপর বিদ্যুতের হিট দিয়ে পাশবিক নির্যাতন চালায়। বর্তমানে তারা চকরিয়া উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মেয়র প্রার্থী আলমগীর চৌধূরী আরও বলেন, আমি মেয়র হিসেবে গত ৫ বছর ধরে পৌর এলাকায় অভ’তপূর্ব উন্নয়ন করেছি। তাই আমার জনপ্রিয়তায় ইর্ষান্বীত হয়ে প্রতিদ্বন্ধী প্রার্থীর সমর্থরা এইধরণের সহিংসতা শুরু করেছে। তাদের এহেন কার্যক্রমে আমি নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে শংকিত। তিনি বলেন, যে কোন কিছুর বিনিময়ে আমি শান্তিপূর্ণ নির্বাচন চাই। এজন্য প্রশাসনের সংশ্লিষ্ঠ উর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আলমগীর চৌধূরী।
সংবাদ সম্মেলনে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, সিনিয়র সহসভাপতি ছরওয়ার আলম, যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, চকরিয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, স্থানীয় গনমাধ্যমকর্মী, উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ ছাড়াও নৌকা প্রতীকের কয়েকশত সমর্থক উপস্থিত ছিলেন। পরে হামলার নিন্দা জানিয়ে নৌকা প্রতীকের সমর্থকরা একটি ঝাড়ু মিছিল বের করে। #####