‘ফিলিস্তিনিদের প্রতি সমর্থন অব্যাহত রাখবে ইরান’

iran.jpg

টেকনাফ টুডে ডেস্ক : ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি বলেছেন, তার দেশের পররাষ্ট্রনীতির ক্ষেত্রে ফিলিস্তিন ইস্যু সবসময় অগ্রাধিকার পায় এবং এ ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, ইরান কাজে ও কর্মে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন অব্যাহত রাখবে।

আন্তর্জাতিক কুদস দিবস উপলক্ষে গতকাল রবিবার অনুষ্ঠিত এক ওয়েবিনারে দেয়া বক্তৃতায় এসব কথা বলেন ড. বেলায়েতি। ইসলামি জাগরণ বিষয়ক ওয়ার্ল্ড অ্যাসেম্বলি এ ওয়েবিনারের আয়োজন করে।
আলী আকবর বেলায়েতি বলেন, ইরানের পররাষ্ট্রনীতিতে এখনো ফিলিস্তিন একটি গুরুত্বপূর্ণ ইস্যু। ফিলিস্তিনি ভাইয়েরা বিষয়টিকে যেভাবে দেখেন ইরানও ঠিকই একইভাবে দেখে। এটি শুধু রাজনৈতিক ও কূটনীতির ক্ষেত্রে নয় বরং প্রতিরোধের বাস্তবে অবস্থায়ও ইরান এ নীতি অনুসরণ করে।

ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা বলেন, ইরান সব সময় ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়াবে এবং প্রতিরোধ যোদ্ধারা জেরুজালেম আল-কুদসকে দখলদারদের কবল থেকে স্বাধীন করবে। এ সময় তিনি গাজা ও লেবাননে ইসরায়েলের পরাজয়ের কথা স্মরণ করেন।

ড. বেলায়েতি আরব-ইসরায়েল সম্পর্ক স্বাভাবিকীকরণের প্রসঙ্গ টেনে বলেন, বিষয়টি ছাইচাপা আগুনের মতো অবস্থায় রয়েছে, ভবিষ্যতে যে কোনো সময় ওইসব আরব দেশের জনগণ এর বিরুদ্ধে রুখে দাঁড়াবে।