আমিরাতে যেতে পারবেন না বাংলাদেশীরা

uae.jpg

টেকনাফ টুডে ডেস্ক : করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বাংলাদেশীদের নিষেধাজ্ঞা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। মধ্যপ্রাচ্যের দেশটি নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার নাগরিকদের ওপরও ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছে । ১২ই মে দিবাগত রাত ১১টা ৫৯ মিনিট থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

আজ সোমবার দেশটির ন্যাশনাল ইমারজেন্সি অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি এবং সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে। নিষেধাজ্ঞার ঘোষণা দিয়ে সংস্থা দুটি টুইট বার্তায় লিখেছে, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কার যাত্রীদের আমিরাত প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। এসব দেশের জাতীয় ও বিদেশি এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এমনকি অন্য দেশ হয়েও এসব দেশের যাত্রীরা আমিরাত প্রবেশ করতে পারবে না।

এর আগে গত মাসে ভারতের ওপরও এমন নিষেধাজ্ঞা দিয়েছিল দেশটি। টুইটারে দেওয়া বিবৃতি অনুযায়ী, এই চার দেশের যাত্রীদের আমিরাত প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হলেও আমিরাত থেকে এসব দেশের সঙ্গে ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে।

তবে নিষেধাজ্ঞার বাইরে থাকবেন আমিরাতের নাগরিক, কূটনীতিক মিশনের সদস্য, সরকারি প্রতিনিধি, বিজনেস প্লেন, গোল্ডেন রেসিডেন্স হোল্ডাররা।।