টেকনাফ উপকূল হতে ৩০ভিকটিমসহ মালয়েশিয়াগামী ট্রলার উদ্ধার

Teknaf-Pic-A-2-27-04-21.jpg

আজিজ উল্লাহ : টেকনাফে বঙ্গোপসাগর উপকূলীয় বড় ডেইল এলাকায় কোস্টগার্ড ও পুলিশ অভিযান চালিয়ে ভাসমান অবস্থায় এক মাঝিসহ ৩০জনকে উদ্ধার করেছে। উদ্ধারকৃতদের সংশ্লিষ্ট ক্যাম্পে প্রেরণের প্রক্রিয়া চলছে।
জানা যায়, ২৭এপ্রিল (মঙ্গলবার) ভোরে টেকনাফ কোস্টগার্ড ষ্টেশনের লেঃ কমান্ডার মীর ইমরানুল ইসলাম, বাহারছড়া কোস্টগার্ড আউটপোস্টের কন্টিনজেন্টস কমান্ডার শফিকুল ইসলাম এবং বাহারছড়া তদন্ত কেন্দ্রের তদন্ত কর্মকর্তা নুর মোহাম্মদ খবর পেয়ে স্ব স্ব বাহিনীর জনবল নিয়ে বাহারছড়া বড় ডেইল সমুদ্রে ভাসমান অবস্থায় ২০জন রোহিঙ্গা নারী ও কিশোরী, ৫জন শিশু ও ৫জন পুরুষ রয়েছে। এদের মধ্যে আব্দুল হাফেজ মাঝি নামে এক ব্যক্তি রয়েছে। যাকে জিজ্ঞাসাবাদ করা হলে মানব পাচারকারী চক্রের শেকড় বের হয়ে আসবে।
এদিকে উদ্ধারকৃতরা জানান, গত ২৫এপ্রিল রাতে তারা মালয়েশিয়া গমনের উদ্দেশ্যে রওয়ানা দেন। যাত্রার বেশ কিছুক্ষণ পর সাগরের জলদস্যুদের কবলে পড়ে। জলদস্যু দল তাদের টাকা,স্বর্ণালংকার ও মালামাল লুটে নেওয়ার পর ইঞ্জিনটি বিকল করে দেন। এরপর তারা সাগরে ভাসতে ভাসতে টেকনাফ উপকূলে পৌঁছলে কোস্টগার্ড জওয়ানেরা গিয়ে তাদের উদ্ধার করে।
এই ব্যাপারে টেকনাফ কোস্টগার্ড ষ্টেশনের লেঃ কমান্ডার মীর ইমরানুল ইসলাম জানান, সাগর হতে বিকল জাহাজসহ উদ্ধারকৃত ভিকটিমদের আরআরআরসিকে অবহিত করে পরবর্তী নির্দেশনা মতে পদক্ষেপ গ্রহণ করা হবে। ###