হ্নীলা-হোয়াইক্যং সীমান্তে পৃথক অভিযানে ৪০হাজার ইয়াবা উদ্ধার

Teknaf-Pic-A-26-04-21.jpg

মুহাম্মদ জাহাঙ্গীর আলম : হ্নীলা হোয়াইক্যং সীমান্তে বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৪০হাজার পিস ইয়াবার চালান জব্দ করেছে।
সুত্র জানায়, ২৬ এপ্রিল ভোর সাড়ে ৪টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের হ্নীলা বিওপির বিশেষ টহল দল হ্নীলা কাস্টমস ঘাটের উত্তর পার্শে ২জন সন্দেহভাজন ব্যক্তিকে পুটলাসহ দেখতে পেয়ে দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। তখন চোরাকারবারীরা ব্যাগটি ফেলে অন্ধকারের সুযোগে গ্রামের ভেতর দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে পুটলাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৯০লক্ষ টাকা মূল্যমানের ৩০হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
অপরদিকে গত গত ২৫ এপ্রিল রাত ৮টায় ঝিমংখালী বিওপির জওয়ানেরা মাদক পাচারের সংবাদ পেয়ে ৬নং ¯øুইচ গেইট এলাকা দিয়ে মাদক পাচারের সংবাদ পেয়ে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর ২জন ব্যক্তি একটি পুটলা নিয়ে সামনে অগ্রসর হলে বিজিবি জওয়ানেরা দাড়ানোর জন্য চ্যালেঞ্জ করে। তখন হাতে থাকা পুটলাটি ফেলে লবণ মাঠ দিয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে পুটলাটি উদ্ধার করে ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ৩০লক্ষ টাকা মূল্যমানের ১০হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম,পিএসসি) জানান, জব্দকৃত ইয়াবা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। ###