টেকনাফে বসতভিটা দখলে নিতে ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ

Snapshot_85.png

বার্তা পরিবেশক : টেকনাফ সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দক্ষিণ লেঙ্গুরবিলে বসতভিটা জবর দখলের উদ্দেশ্যে বাতের অন্ধকারে বাড়ি পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। শনিবার দিনগত রাত দেড়টার দিকে মোমেনার বসতবাড়িটি পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় গৃহকর্তী মোমেনা বেগম টেকনাফ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ লেঙ্গুরবিল এলাকার মো: রফিকের স্ত্রী মোমেনা খাতুন মায়ের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত জমিতে বসবাস করে আসছিলেন।

অপরদিকে একই এলাকার মৃত বাদশাহ মিয়ার ছেলে ফরিদ আলম, শফিক আলম, মুর্শিদ আলম ও তাদের চাচা মৌলভী আব্দুল জলিল প্রায় সময় উক্ত বসতভিটা হতে মোমেনা বেগমকে অন্যত্র চলে যেতে হুমকি ধামকি প্রদান করে আসছিল। এমনকি তারা প্রাণনাশের হুমকি সহ বসতবাড়ি জ্বালিয়ে দেবে বলেও বিভিন্ন সময় হুমকি প্রদান করে আসছিল।

শনিবার রাতে মোমেনা বেগম বাড়িতে না থাকার সুযোগে অভিযুক্তরা রাত দেড়টার দিকে বাড়িতে আগুন দিয়ে পালিয়ে যায়। এসময় প্রতিবেশীরা তাদের দেখতে পায় বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

খবর পেয়ে প্রতিবেশীরা সহ আগুন নেভানোর চেষ্টা করা হলেও বসতবাড়িটি সম্পূর্ণ ভস্মীভুত হয়ে যায়। এতে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় টেকনাফ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি। বক্তব্য পাওয়া গেলে তা যথাযথ ভাবে তুলে ধরা হবে।