সেঞ্চুরি তুলে নিলেন ধনাঞ্জয়াও

bbb.jpg

টেকনাফ টুডে ডেস্ক : ব্যাটিংয়ে বাংলাদেশকে ভালোই জবাব দিচ্ছে শ্রীলঙ্কা। দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভার দুর্দান্ত জুটিতে সহজেই ফলোঅন এডিয়েছে স্বাগতিকেরা। চতুর্থদিনে দুজনেই দেখা পেয়েছেন সেঞ্চুরির।

ইনিংসের ৮৫.২ ওভারে তাসকিনের বলে ২ রান নিয়ে টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি উদ্‌যাপন করেন করুনারত্নে। লঙ্কান অধিনায়ক-ওপেনারের পর দ্বিতীয় সেশনে তাসকিনেরই বলে ডিপ স্কয়ারে পুল করে ৪ মেরে সাদা পোশাকের ক্রিকেট ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি তুলে নেন ধনাঞ্জয়া। বাংলাদেশের বিপক্ষে এটি তার দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। পঞ্চম উইকেটে ইতিমধ্যে ৩০০ বলে ১৯৩ রানের জুটি গড়েছেন করুনারত্নে-ধনাঞ্জয়া।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ১১২.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৮৩ রান করেছে লঙ্কানরা। বাংলাদেশের চেয়ে এখনো স্বাগতিকেরা পিছিয়ে আছে ১৫৮ রানে। ৩১৩ বলে ১৫ চারে ১৫১ রান নিয়ে ব্যাট করছেন করুনারত্নে। ১৬৫ বলে ১৫ চারে ১১০ রান ধনাঞ্জয়ার।

আগেরদিনের ৩ উইকেটে ২২৯ রান নিয়ে চতুর্থদিন শুরু করে স্বাগতিকেরা। করুনারত্নে ৮৫ ও ধনাঞ্জয়া ২৬ রানে তৃতীয়দিন শেষ করেন।

এর আগে কেন্ডির পাল্লেকেলেতে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে ৫৪১ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারী বাংলাদেশ। টাইগারদের হয়ে সেঞ্চুরি করেন নাজমুল হোসেন শান্ত (১৬৩) ও মুমিনুল হক (১২৭)। তামিমের ব্যাট থেকে আসে ৯০ রান। মুশফিক ও লিটন দুজনই দেখা পান ফিফটির।