নুরুল হক নুরু’র বিরুদ্ধে কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

9876543.jpg

কক্সবাজার প্রতিনিধি :
ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নুরুর বিরুদ্ধে কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মঈন উদ্দিন বাদী হয়ে বুধবার বিকালে (২১ এপ্রিল) সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়েছে। মামলা নম্বর : ৪০/২৫৯ তাং-২১.০৪.২০২১ ইংরেজি।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুনির উল গিয়াস মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বাদী কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মঈন উদ্দিন জানান, গত ১৬ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নুরু তার নিজস্ব ফেসবুক আইডি থেকে লাইভে এসে “উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন যার উল্লেখযোগ্য বক্তব্য হল “কোন মুসলমান আওয়ামীলীগ করতে পারে না, যারা আওয়ামীলীগ করে তারা ধান্দাবাজ চাঁদাবাজ মাদক ব্যবসায়ী চিটার বাটপার। প্রকৃত মুসলমান আওয়ামীলীগ করতে পারে না এদের কোন ঈমান নাই, শুক্রবার এক দিন নামাজ পড়তে যাবে আর পাঁচ ওয়াক্ত নামাজের কোন খবর নাই আওয়ামী অগ্রবাদ এরা আলেম-উলামাদের চরিত্র হনন করে ইত্যাদি উস্কানিমূলক বক্তব্য ও ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আক্রমণাত্মক বক্তব্য প্রদান করে।
মামলার এভিড্যান্স হিসাবে নুরুল হক নুরুর এ ভিডিও ফুটেজটা মামলার সাথে দিয়েছেন- বলে জানান মামলার বাদী কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মঈন উদ্দিন। নুরুল হক নুরু ছাড়াও মামলায় অজ্ঞাত আসামী রাখা হয়েছে।