টেকনাফে কাঠ চোরদের দায়ের কোপে ২ বন প্রহরী আহত

UUUUUUUU-1.jpg

আজিজ উল্লাহ, টেকনাফ :
টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ে কাঠ চোরদের দায়ের কোপে ২ বন প্রহরী গুরুতর আহত হয়েছে । এছাড়া শীলখালী রেঞ্জ কর্মকর্তা মো. হাসান সহ আরো দুইজন আহত হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) সকাল ১০ টায় দিকে জাহাজপুরা গর্জন বাগানের স্যাম্পল প্লট এলাকায় নিয়মিত টহলদান কালে হামলার এ ঘটনা ঘটে।

আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। হামলায় আহতরা হচ্ছে হলবনিয়া এলাকার জালাল আহমেদ(৩৮) ও কামাল হোসেন (২৮)। এছাড়া কাঠ চোরদের লাঠির আঘাতে সামান্য আহত হয়েছেন শীলখালী রেঞ্জ কর্মকর্তা মো. হাসান ও বন পাহাড়া দলের সদস্য ছৈয়দ আলমের ছেলে নুরুন্নবী (৪০)।

শিলখালী রেঞ্জ কর্মকর্তা মো. হাসান জানান, প্রতিদিনের ন্যায় বন পাহাড়া দলের সদস্যদের নিয়ে পাহাড়ে টহল দিতে গেলে গাছ কাটার শব্দ শুনতে পেয়ে এগিয়ে যায় বন প্রহরীরা। এসময় অবৈধভাবে গাছ কর্তনকারী চার-পাঁচ জন দুর্বৃত্ত বন প্রহরীদের উপর হামলা চালায় ।

দূবৃত্তদের এলোপাতাড়ি দায়ের কোপে জালাল আহমেদ(৩৮) ও কামাল হোসেন (২৮) গুরুত্বর আহত হন। পরে আহতদের ‍উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে প্রেরন করা হয়। অবস্থায় স্থানীয়রা তাদের পাহাড় থেকে উদ্ধার করে লোকালয়ে নিয়ে আসে।

রেঞ্জ কর্মকর্তা জানান, হামলাকারী গাছ চোরদের শনাক্ত করার চেষ্টা অব্যাহত রয়েছে। তারা হ্নীলা পানখালী এলাকার বলে ধারণা করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধে মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।