৭৬ বছর বয়সে করোনা জয় করলেন আবুল হায়াত

Abul-hayat.jpg

টেকনাফ টুডে ডেস্ক : ৭৬ বছর বয়সী দেশবরেণ্য অভিনেতা, নাট্যকার, পরিচালক ও লেখক আবুল হায়াত করোনামুক্ত হয়েছেন ৷ আজ মঙ্গলবার তার করোনামুক্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন তার মেয়ে অভিনেত্রী নাতাশা হায়াত।

মঙ্গলবার নাতাশা বলেন, ‘আব্বার রিপোর্ট নেগেটিভ এসেছে। আল্লাহার কাছে অনেক অনেক শোকরিয়া। তিনি আব্বাকে সুস্থ করে দিয়েছেন। এখন তিনি পুরোপুরি সুস্থ আছেন। আব্বার জন্য সবাই দোয়া করবেন।’

গত মাসের শেষের দিকে করোনায় আক্রান্ত হোন আবুল হায়াত। পরে অবস্থা জটিল হলে ৩১ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমদিকে তার শারীরিক অবস্থা বেশ জটিল থাকলেও দ্রুত অবস্থা ঠিক হয়ে আসে বলে সে সময় জানান চিকিৎকরা।

শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় গত ৬ এপ্রিল হাসপাতাল থেকে বাসায় ফেরেন করোনা ভাইরাসে আক্রান্ত এ অভিনেতা। বাসাতেই চিকিৎসকের চত্বাবধানে চলছিলো তার হোম কোয়ারেন্টাইনে চিকিৎসা। অবশেষ তার করোনা জয়ের খবর এলো।

৭৬ বছর বয়সী অভিনেতা আবুল হায়াত ১৯৬৯ সাল থেকে টিভি নাটকে অভিনয় করছেন। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য নাটকের পাশাপাশি ‘আগুনের পরশমণি’, ‘জয়যাত্রা’, ‘গহীনে শব্দ’, ‘অজ্ঞাতনামা’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন আবুল হায়াত। গত ২৬ ডিসেম্বর তার অভিনীত সর্বশেষ ‘স্ফুলিঙ্গ’ চলচ্চিত্রটি মুক্তি পায়। করোনার মধ্যেই চলচ্চিত্রটির শুটিং করেছিলেন তিনি।