মেসির জোড়া গোলে শিরোপা জিতল বার্সা

mesi.jpg

টেকনাফ টুডে ডেস্ক : অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে কোপা দেল রে’র শিরোপা জিতেছে লিওনেল মেসির বার্সেলোনা। ১২ মিনিটের এক ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেছে বিলবাও। আর এতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন মেসি। আর্জেন্টাইন তারকার জোড়া গোলে কাতালানরা জয় পেয়েছে ৪-০ গোলে।

শনিবার রাতে সেভিয়ার লা কার্তুসা মাঠে ফাইনালে বার্সার একাদশে ফেরেন জেরার্ড পিকে ও গ্রিজম্যান। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে শুরু থেকে চেপে ধরে মেসিরা। তবে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি রোনাল্ড কোম্যানের দল।

বিরতির পরও আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। ৪৭তম মিনিটে ডেস্টের ক্রস থেকে গ্রিজম্যান অল্পের জন্য লক্ষ্যভেদ করতে পারেননি। তবে ম্যাচের ৬০ থেকে ৭২তম মিনিট পর্যন্ত বিলবাওয়ের ওপর রীতিমতো ঝড় ওঠায় মেসিরা। এই ১২ মিনিটে ৪টি গোল করেছে বার্সা।

৬০তম মিনিটে ডি ইয়ংয়ের পাসে লক্ষ্যভেদ করেন গ্রিজম্যান। ৬২তম মিনিটে ইয়ং নিজেই গোল পান। ৬৮তম ও ৭২তম মিনিটে গোল করেন দলপতি মেসি। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। কোপা দেল রে’তে বার্সেলোনাই সবচেয়ে বেশি ট্রফি জিতেছে। এবার নিয়ে ৩১বার উঠেছে তাদের হাতে ট্রফি।