হলদিয়া পালং ইউনিয়নে ভিজিডি”র চাল বিতরণ উদ্বোধন

FB_IMG_1618318109043.jpg

নিজস্ব প্রতিবেদক : উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নে ভিজিএফ কার্ড এর আওতায় চাল বিতরণ শুরু হয়েছে।
১৩ এপ্রিল মঙ্গলবার ৪ নম্বর ওয়ার্ডের পাতাবাড়ি ইয়াহিয়া সুন্নাহ মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিকভাবে চাল বিতরণ উদ্বোধন করেন হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম । এ সময় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা কর্মকর্তা আব্দুল করিম ।
মেম্বার আলী আহমদের সভাপতিত্বে চাল বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাহবুবুল আলম চৌধুরী , বিশিষ্ট শিক্ষাবীদ আবুল আজম, মনির আহমদ চৌধুরী, আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আজিজুর রহমান, আওয়ামী লীগ নেতা জয়নাল উদ্দিন বাবুল, মেম্বার এম মনজুর আলম, মেম্বার সরওয়ার কামাল বাদশা মেম্বার শামসুল আলম, শ্রমিক লীগ নেতা জসিম আহমদ, যুবলীগ নেতা গিয়াসউদ্দিন ডন, হলদিয়া পালং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইলিয়াছ বাবুল আবসার ও নূরুল আমিন কন্ট্রাকটর প্রমুখ।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন । বিশেষ ভিজিএফ কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ ঘরে ঘরে চাল পৌঁছে দেয়া হচ্ছে।
চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম বলেন সরকারের এমন মহৎ কমর্সূচিকে বাধাগ্রস্ত করতে কতিপয় মহল মিথ্যা অপপ্রচার সহ নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।
তিনি আরও বলেন , শত শত উপকার ভোগীর সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও স্থানীয় নাগরিক সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত হয় ষড়যন্ত্রকারীদের রুখে দাঁড়িয়েছেন। অবহেলিত হলদিয়াপালং ইউনিয়নের অভূতপূর্ব উন্নয়নের ধারাবাহিকতা ও মেহনতী গরিব মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন চেয়ারম্যান শাহ আলম।
উল্লখ্য ২০২১ ও ২০২২ চক্রের প্রতিমাসে ৩০ কেজি করে চাল বিতরণ শুরু করা হয়। ২৪ মাস ব্যাপী ভিজিএফ কর্মসূচির চাল পাবে উপকার ভোগী সদস্যরা।