টেকনাফ হতে অপহৃত রোহিঙ্গা শিশুসহ মা উদ্ধার ; আটক-১

Teknaf-Pic-C-04-04-21.jpg

সাদ্দাম হোসাইন : টেকনাফে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে উখিয়ার শফি উল্লাহ কাটা ক্যাম্প হতে অপহৃত রোহিঙ্গা শিশুসহ মাকে উদ্ধার করেছে। এই ঘটনায় অপহরণকারী চক্রের এক সদস্যকে আটক করেছে।
সুত্র জানায়, গত ৩এপ্রিল সন্ধ্যা ৭টারদিকে কক্সবাজার র‌্যাব-১৫ এর (সিপিসি-২) হোয়াইক্যং ক্যাম্পের চৌকষ একটি আভিযানিক দল টেকনাফের বাহারছড়া গুচ্ছগ্রামে অভিযান চালিয়ে উখিয়া উপজেলার শফিউল্লাহ কাটা ১৬নং ক্যাম্পের ব্লক-ডি-৪ এর বাসিন্দা মোঃ জাহিদ উল্লাহর স্ত্রী আমিনা খাতুন (২২) ও তার শিশুকে উদ্ধার করে এবং ঘটনাস্থল হতে পালিয়ে যাওয়ার সময় অপহরণকারী চক্রের সদস্য উখিয়া উপজেলার পালংখালীর গয়ালমারার মোঃ ছিদ্দিকের পুত্র মোঃ রবিউল আলম (২৬) কে আটক করে। এসময় অপহরণকারী চক্রের সদস্য মোঃ হোছনসহ আরো ২/৩জন পালিয়ে যায়।
উল্লেখ্য,উদ্ধারকৃত রোহিঙ্গা নারী ও শিশু গত ২৯মার্চ সকাল ১০টারদিকে গয়ালমারা এমএসএফ হাসপাতালে চিকিৎসা নিয়ে যাওয়ার পথে শফিউল্লাহ কাটা সিআইসি অফিসের দেড়শ গজ দক্ষিণে প্রধান সড়কে গতিরোধ করে সিএনজিযোগে অপহরণ করে নিয়ে যায়। এরপর ফোনে ১০লক্ষ টাকা মুক্তিপণ দাবী করলে অপহৃতের স্বজনেরা গত ২রা এপ্রিল উদ্ধারের জন্য র‌্যাবের নিকট আবেদন করে। এরই সুত্রধরে র‌্যাবের চৌকষ আভিযানিক দল অপহৃত শিশুসহ মাকে উদ্ধার করে এবং অপহরণকারী চক্রের এক সদস্যকে আটক করতে সক্ষম হয়।
এই ব্যাপারে কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, উদ্ধারকৃতদের পরিবারের নিকট হস্তান্তরের পর ধৃত অপহরণকারী চক্রের সদস্যের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণের জন্য উখিয়া থানায় সোর্পদ করা হয়েছে। ####