তাজউদ্দীনকন্যা সিমিন হোসেন রিমি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে

rimi.jpg

টেকনাফ টুডে ডেস্ক : বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের কন্যা ও গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার দুই ছেলে ও পুত্রবধূও কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে সিমিন হোসেন রিমি রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি হন। তার স্বামী মোস্তাক হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোস্তাক হোসাইন জানান, ঢাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে অনুষ্ঠানে যোগ দেন, তাতে অংশ নেওয়ার জন্য সরকারি নিয়ম অনুযায়ী গত ২৫ মার্চ সিমিন হোসেন রিমি করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এসময় তার শরীরে করোনা সংক্রমণের কোনো লক্ষণ ছিল না। পরদিন (২৬ মার্চ) নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। তখন থেকেই তিনি বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন।

তিনি জানান, তার সর্দি-জ্বর রয়েছে। সোমবার রক্তে অক্সিজেনের মাত্রা কিছুটা কমে গেলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসকের কাছে নেওয়া হয়। সেখানে বেশ কিছু পরীক্ষা করানো হয়। চিকিৎসকের পরামর্শে মঙ্গলবার দুপুরে তিনি উন্নত চিকিৎসার জন্য ওই হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

তিনি আরও জানান, রিমির করোনা পজিটিভ ফলাফল পাওয়ার পর পরিবারের সদস্যরা নমুনা দিলে তাদের দুই ছেলে রাজিব হোসাইন ও রাকিব হোসাইন এবং তাদের স্ত্রীদের কোভিড-১৯ ধরা পড়ে। বর্তমানে তারা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। স্ত্রীসহ ছেলেরা এখন অনেকটাই সুস্থ আছেন। তাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমত আরা বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই সিমিন হোসেন রিমি এমপি নিজ জীবনের ঝুঁকি নিয়ে কাপাসিয়া উপজেলা জুড়ে আক্রান্তদের ঘরে ঘরে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন। নিজের উদ্যোগে অ্যাম্বুলেন্স ভাড়া করে অসুস্থদের হাসপাতালে পাঠিয়েছেন। আজ তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা দ্রুত তার আরোগ্য কামনা করি।’