পাপুলের শূন্য আসনে উপনির্বাচন এড.নয়ন নৌকার মাঝি

555-768x330-1.jpg

অ আ আবীর আকাশ : লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলিয় মনোনয়ন পেয়েছেন এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। তিনি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক। আগামী ১১ এপ্রিল এ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কাল শনিবার আওয়ামী লীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড এ তথ্য জানায়।

এ বিষয়ে এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, ‘মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। সেই সঙ্গে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্যবৃন্দের প্রতি।’

তিনি বলেন, ‘আশা করছি লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সাধারণ মানুষ আমাকে সংসদ সদস্য পদে নির্বাচিত করে আধুনিক রায়পুর গড়ার সুযোগ করে দেবে।’

তফসিল অনুযায়ী, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই মার্চ ১৯, প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ এবং ভোট গ্রহণ ১১ এপ্রিল।

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে এই উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ, এ আসনে একাদশ জাতীয় সংসদে স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছিলেন মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল। গত ২৮ জানুয়ারি কুয়েতের ফৌজদারি আদালত পাপুলকে কারাদণ্ডে দণ্ডিত করায় তার (লক্ষ্মীপুর-২) আসনটি গত ২২ ফেব্রুয়ারি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আসন শূন্য ঘোষণা গেজেট নির্বাচন কমিশনেও পাঠানো হয়। এরপর ইসি উপ-নির্বাচনের তফসিল দেয় গত ৩ মার্চ।