জল্পনা-কল্পনার অবসান ; চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে পুনরায় নৌকার মাঝি আলমগীর চৌধুরী

Chakaria-Photo-13-03-2021.jpg

এম.জিয়াবুল হক : আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পুনরায় আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেয়েছেন আলমগীর চৌধুরী।
নির্বাচনে দ্বিতীয় বারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন তথা নৌকা প্রতীক পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান মেয়র আলমগীর চৌধুরী। সব জল্পনা-কল্পনা, আলোচনা ও গুঞ্জনের অবসান ঘটিয়ে আসন্ন পৌরসভা নির্বাচনী বৈতরনী পার হতেই নৌকার বৈঠাটি উঠলো তার হাতে। শনিবার ১৩ মার্চ দুপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া চকরিয়া পৌর নির্বাচনে মেয়রপদে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে আলমগীর চৌধুরীর নাম ঘোষনা দেন।
জানা গেছে, শনিবার সকালে আওয়ামী লীগ সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আলমগীর চৌধুরীকে দ্বিতীয় বারের মতো চকরিয়া পৌরসভায় বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।
অবশ্য নির্বাচনের তফসিল ঘোষনার আগে থেকে চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে অন্তত ৬জন প্রার্থী দৌড়ঝাপ শুরু করেছিলেন। পরে দলীয় প্রার্থীতা পেতে কক্সবাজার জেলা আওয়ামী লীগের গঠিত মনোনয়ন বোর্ডে বর্তমান পৌর মেয়র চকরিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোজাফ্ফর হোসেন পল্টুসহ ৬জনের নাম মনোনয়ন বোর্ডে জমা দেন।
চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে পুনরায় দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আলমগীর চৌধুরী বলেন, গতবার নির্বাচিত হবার পর থেকে ‘জননেত্রী শেখ হাসিনার ভ্যানর্গাড হিসেবে দলের এবং সেবক হিসেবে পৌরবাসির জন্য কাজ করেছি। উল্লেখিত সময়ে প্রায় আড়াইশ কোটি টাকার উন্নয়ন কাজ পৌরবাসিকে উপহার দিয়েছি। এই উন্নয়নকাজের বদৌলতে গত ৫বছর পৌরসভার সাধারণ জনগণের ভালোবাসা অর্জন করেছি। তাই সবকিছু বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মূল্যায়ন করেছে।’
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেঞ হাসিনার আস্থা ও বিশ্বাস রয়েছে বলেই পুনরায় তাকে মনোনয়ন দিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রী ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। আশা করি, চকরিয়া পৌরবাসি উন্নয়নের পক্ষে থাকবেন। নির্বাচনে বিপুল ভোটে আবারও জয়ী করবে আমাকে জনগনের খেদমত করার সুযোগ দেবেন। ##