লেদায় শেখ কামাল গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন ; রঙ্গিখালী একাদশের শুভ সুচনা

2.jpg

মুহাম্মদ জাহাঙ্গীর আলম / ফরিদুল আলম : হ্নীলার লেদায় শেখ কামাল গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে। এতে উদ্বোধনী খেলায় রঙ্গিখালী ফুটবল একাদশ ১-০ গোলে কুতুপালং রিয়েল স্টার একাদশকে হারিয়ে শুভ সুচনা করেছে।

৬মার্চ (শনিবার) বিকাল ৪টায় হ্নীলার লেদাস্থ খেলার মাঠে শেখ কামাল গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন উপলক্ষ্যে একসভা টূর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক মোঃ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ পারভেজ চৌধুরী। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন হ্নীলা ইউনিয়ন ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহবুব মোরশেদ।
বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর,কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান,টেকনাফ উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার,স্থানীয় ওয়ার্ড মেম্বার নুরুল হুদা,বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়াবিদ সরওয়ার কামাল সিকদার,উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবের খান,টূর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য জাফর আলম, রবিউল আলম প্রমুখ।
প্রধান অতিথি বলেন, খেলাধূলা যুবক সমাজকে মাদক ও কুসংস্কার থেকে দূরে রাখে। তাই শারীরিক ও মানসিক গঠনে খেলাধূলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। অত্র উপজেলায় খেলা-ধূলার সম্প্রসারণে উপজেলা প্রশাসন সর্বাত্নক সহায়তা করে যাবে এবং এই ধরনের টূর্ণামেন্ট আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এরপর বিকাল সাড়ে ৪টায় শেখ কামাল গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন মাহবুব মোরশেদ। খেলোয়াড়দের উদ্দেশ্যে তিনি বলেন খেলাধূলায় জয়-পরাজয় রয়েছে। সকল খেলোয়াড়দের নিকট দর্শকের রুচিশীল ভাষা ও আচরণ আশা করে। আমি মনে করি আপনারা সেরা নৈপূণ্য প্রদর্শন করে উপস্থিত দর্শকদের মন জয় করবেন। এই টূর্ণামেন্ট সফল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

প্রধান রেফারী লম্বা বাঁশি বাজিয়ে রঙ্গিখালী ফুটবল একাদশ এবং কুতুপালং রিয়েল স্টার একাদশের মধ্যকার খেলা শুরু করেন। প্রথমার্ধ্বের খেলা চরম আক্রমণ আর পাল্টা আক্রমণের মধ্যদিয়ে অতিবাহিত হলেও কোন দলই গোলের দেখা পায়নি। ফলে বিচক্ষণ রেফারী লম্বা বাঁশি বাজিয়ে খেলায় মধ্যবিরতি ঘোষণা করেন।

মধ্যবিরতির পর ২য়ার্ধ্বের খেলা শুরু হলেও আবারো দুদলের খেলোয়াড়েরা উত্তেজনায় ছড়ায়। ২য়ার্ধ্বের খেলার ১২মিনিটে রঙ্গিখালী ফুটবল একাদশের ১০নং জার্সিধারী খেলোয়াড় রিয়াজ উদ্দিন পুতিয়া আক্রমণ ভাগ থেকে চমৎকার গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয়। এরপর কুতুপালং রিয়েল স্টার একাদশের ক্রীড়াশৈলী প্রদর্শনকারী খেলোয়াড়েরা একাধিক আক্রমণ ও চেষ্টা চালিয়ে গোলের দেখা পায়নি। খেলার পুরো সময় শেষ হয়ে যাওয়ায় প্রধান রেফারী লম্বা বাঁশি বাজিয়ে উদ্বোধনী দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ মনোনীত হন বিজয়ী দলের একমাত্র গোলদাতা রিয়াজ উদ্দিন পুতিয়া। খেলায় প্রধান রেফারী ছিলেন মামুন, সহকারী রেফারী ছিলেন আহমদ কবির, জয়নাল আবেদীন এবং ৪র্থ রেফারী ছিলেন সাদ্দাম হোসেন। ###