জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্পে ছেলেদের ঝগড়ার জেরধরে লাঠির আঘাতে নিহত-১

Teknaf-Pic-A-05-03-21-scaled.jpg

মুহাম্মদ জাহাঙ্গীর আলম : টেকনাফে ২৭নং জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্পে ছেলেদের ঝগড়ার জেরধরে প্রতিপক্ষ মামা-ভাগিনার লাঠির আঘাতে ব্যক্তির হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর ঘটনা ঘটেছে।
এপিবিএন পুলিশ সুত্র জানায়, গতকাল ৪ মার্চ (বৃহস্পতিবার) বিকাল পৌনে ৫টারদিকে ২৭নং জাদিমোরা রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বি-৬ ব্লকের মোঃ হাসান আহমেদের ছেলে-মেয়ে বাড়ির আঙ্গিনায় পার্শ্ববর্তী ইলিয়াছের ছেলে-মেয়েরা খেলা করছিল। খেলার এক পর্যায়ে তাদের মধ্যে ঝগড়া হলে পার্শ্বর্তী রোহিঙ্গা থামিয়ে দেন এবং যে যার ঘরে চলে যায়। মাগরিবের নামাজের পর হাসান তার ছেলেদের মারধর করার বিচার চেয়ে ইলিয়াছের ঘরে সালিশ দিতে যায়। তখন ইলিয়াস ও নুর হোসেন সহোদরের সাথে কথা কাটাকাটি এবং হাতাহাতির ঘটনার সুত্রপাত হলে উপস্থিত রোহিঙ্গারা থামিয়ে দেয়।
ঘটনার পর রাত পৌনে ৭টারদিকে ঠান্ডা মিয়ার ছেলে হাসান আহমদ রাস্তা দিয়ে যাওয়ার সময় আবু শামার পুত্র ইলিয়াস এবং তার ভাই নুর হোসেন লাঠি দিয়ে হাসানের মাথায় আঘাত করলে রক্তাক্ত হয়ে মাটিতে লুটে পড়ে। তাকে তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী টিডিএইচ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। রাত সাড়ে ১১টারদিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। মৃতদেহ উদ্ধার করে পোস্ট মর্টেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।
এই নৃশংস ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন এবং তাদের আটকের অভিযান অব্যাহত রয়েছে বলে ১৬এপিবিএন পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি মোঃ তারিকুল ইসলাম তারিক নিশ্চিত করেন। ###