চকরিয়ায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান-‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ নতুন প্রজন্মকে দেশপ্রেমে জাগ্রত মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে ভুমিকা রাখবে

Chakaria-Pc-06-03-2021.jpg

এম.জিয়াবুল হক : চকরিয়ায় সাংসদ জাফর আলমের ব্যক্তিগত উদ্যোগে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ পরিদর্শন করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। শুক্রবার ৫ মার্চ সকাল এগারটার দিকে চকরিয়া পৌরশহরের সিস্টেম চকরিয়া কমপ্লেক্সের চতুর্থ তলায় স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’-এ পৌঁছলে ধর্ম প্রতিমন্ত্রীকে স্বাগত জানান কক্সবাজার-১ আসনের এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এবং এমপির সহধর্মীনি শাহেদা জাফর। এরপরে আওয়ামীলীগের নেতাকর্মীরাও মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন।
পরিদর্শন শেষে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, মুজিব শতবর্ষে চকরিয়ায় সংসদ সদস্য জাফর আলম কর্তৃক স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ দেখতে মনে হচ্ছে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত একটি সুতিগার। এখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী থেকে শুরু সকল আন্দোলন-সংগ্রামের তথ্যচিত্র ফুটিয়ে তোলা হয়েছে। একইসাথে সরকারের সাফল্যগুলোও তুলে ধরা হয়েছে।
মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ নতুন প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে সহায়ক ভুমিকা রাখবে। একইসঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে অনুপ্রেরণা যোগাবে। পাশাপাশি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আগামীর দেশগড়ার কারিগর তথা নতুন প্রজন্মকে জাগ্রত করবে।
উপহার দেয়ায় আমি উদ্যোক্তা কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে ব্যক্তিগতভাবে এবং দলের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। এ সময় পরিদর্শন বহিতে প্রতিমন্ত্রী উপরোক্ত মন্তব্য করেন।
মুজিব কর্ণার পরিদর্শনের সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য দিনাজপুরের এমপি মনোরঞ্জন শীল গোপাল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মু. আবদুল আউয়াল হালদার, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট্রের ট্রাষ্টি ও কক্সবাজার জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি অ্যাডভোকেট দীপঙ্কর বড়ুয়া পিন্টু, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, জেলা আওয়ামী লীগ নেতা আবু হেনা মোস্তফা কামাল, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, পেকুয়ার সহ-সভাপতি ও সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশার, প্রচার সম্পাদক আবু মুছা, টৈটং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী #