চকরিয়ায় পৃথক সড়ক দূঘর্টনায় নিহত-১ ; আহত-১০জন

Chakaria-Picture-24-01-21.jpg

এম.জিয়াবুল হক : চকরিয়ায় ডাম্পার ট্রাক গাড়ি ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংর্ঘষে রেজাউল করিম (৪৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে নিহতের পরিবারের পাঁচজন। গতকাল রোববার দুপুর সাড়ে বারোটার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার ইসলামনগর এলাকায় ঘটেছে এ দুর্ঘটনা।

আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। তৎমধ্যে গুরুতর আহত দুইজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক। নিহত রেজাউল করিম উপজেলার কাকারা ইউনিয়নের উত্তর পাহাড়তলি এলাকার মোহাম্মদ শফির ছেলে।

অপরদিকে একইদিন দুপুর একটার দিকে মহাসড়কের উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় যাত্রীবাহি বাস ও কাভার্ড ভ্যানের মুখোমুখি বাসের চালকসহ পাঁচজন আহত হয়েছেন।

হাইওয়ে পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানাগেছে, রোববার বেলা ১২টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নস্থ পহরচাদা বিবিরখিল এলাকা থেকে রেজাউল করিম তার শ্বশুর বাড়ির চার শ্যালকের স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে সদ্য বিবাহিত শ্যালক সেলিমের নববধূকে বাপের বাড়ি থেকে আনতে সিএনজি যোগে যাচ্ছিলেন।

পথিমধ্যে গাড়িটি মহাসড়কের চকরিয়ায় ইসলামনগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ডাম্পার গাড়ির সাথে সিএনজি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি গাড়িটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলে সিএনজি যাত্রী রেজাউল করিম নিহত হয়। এছাড়াও সিএনজিতে থাকা নারী-শিশুসহ অন্তত পাঁচজন যাত্রী গুরুতর আহত হয়েছে।

আহতরা হলেন, উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাদা বিবিরখিল এলাকার আক্তার হোসেনের স্ত্রী ইয়াছমিন (৩০), কফিল উদ্দিন স্ত্রী সেলিনা বেগম (২৫), মিনহাজ উদ্দিন স্ত্রী ডেজি আক্তার (২২), তার দেড় বছরের শিশু নাদিয়া, সোহেলের স্ত্রী পারভীন জন্নাত (২০)। আহতরা সবাই একই পরিবারের সদস্য এবং নিহত রেজাউল করিম তাদের ভগ্নিপতি।

অপরদিকে,একইদিন দুপুরে মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং আজিজনগরস্থ খাদ্য গুদাম সংলগ্ন এলাকায় কাভার্ড ভ্যান ও যাত্রীবাহি এস আলম গাড়ির মুখোমুখি সংঘর্ষের ঘটনায় চালকসহ পাঁচজন যাত্রী আহত হন।

আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষনিকভাবে আহত ব্যক্তির নাম-পরিচয় পাওয়া যায়নি। খবর পেয়ে চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করেন। পরে দূর্ঘটনা কবলিত গাড়ি গুলো জব্দ করে হাইওয়ে পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

মহাসড়কের চকরিয়া উপজেলার চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনিসুর রহমান বলেন, আইনী প্রক্রিয়া শেষে দূর্ঘটনায় নিহত রেজাউল করিমের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনায় পতিত গাড়ি গুলি জব্দ করা হয়েছে। #