স্প্যানিশ সুপারকোপার সেমিফাইনাল : রিয়ালকে হারিয়ে ফাইনালে বিলবাও

s.jpg

টেকনাফ টুডে ডেস্ক : প্রথমার্ধে দুই গোল হজম করে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষ রক্ষা হয়নি বর্তমান লা লীগা চ্যাম্পিয়নদের। স্প্যানিশ সুপারকোপার সেমিফাইনালে ২-১ গোলের জয়ে ফাইনালে পৌঁছালো অ্যাটলেটিক বিলবাও। বিলবাও’র হয়ে জোড়া গোল করেন রাউল গার্সিয়া। রিয়ালের পক্ষে একটি গোল শোধ করেন করিম বেনজেমা।

ম্যাচের দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রাখে রিয়াল। তবে জোরালো কোনো আক্রমণ করতে পারেনি; বরং রিয়াল মিডফিল্ডার লুকাস ভাসকেসের ভুলে ১৮তম মিনিটেই এগিয়ে যায় বিলবাও। ডি-বক্সের ডান দিকে ভুল পাসে প্রতিপক্ষের পায়ে তুলে দেন তিনি। বল পেয়ে দানি গার্সিয়া বাড়ান ডি-বক্সে।
ঠা-া মাথায় বল ধরে কোনাকুনি শটে গোলরক্ষককে ফাঁকি দেন রাউল গার্সিয়া। ৩৮ মিনিটে ফের ভাসকেসের কারণে গোল পায় বিলবাও। নিজেদের ডি-বক্সে ইনিগো মার্তিনেসকে পেছন থেকে টেনে ফেলে দেন তিনি। পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন রাউল গার্সিয়া।
অবশেষে ৭৩ মিনিটে করিম বেনজেমা গোলে ব্যবধান কমায় রিয়াল। এরপর আক্রমণে প্রতিপক্ষকে কোণঠানা করে ফেললেও কোনো গোল পায়নি রিয়াল। ৯০ মিনিট শেষ হওয়ার পর ৯ মিনিট অতিরিক্ত সময়ে পেলেও কোনো দলই আর গোল করতে পারেনি।

স্প্যানিশ সুপারকোপার ফাইনালে অ্যাটলেটিক বিলবাওয়ের প্রতিপক্ষ বার্সেলোনা।
২০১৯ সালে পুনরায় রিয়ালের দায়িত্ব নেয়ার পর ৮৭ ম্যাচে ডাগআউটে দাঁড়ান জিনেদিন জিদান। তার মধ্যে এটা ছিল তার ১৭তম হার। এর আগে ২০১৬ থেকে ২০১৮ সালে রিয়ালকে ১৪৯ ম্যাচে তত্ত্বাবধান করেন তিনি। তার মধ্যে পরাজিত হন মাত্র ১৬টিতে।