টেকনাফে ৬ ইটভাটার মালিককে ৩৭ লাখ টাকা জরিমানা

IMG-20210113-WA0025.jpg

ছৈয়দ আলম, কক্সবাজার :

অবৈধ ইটভাটার বিরুদ্ধে টানা তৃতীয় দিনের অভিযান পরিচালিত হয়েছে টেকনাফে। বুধবার (১৩ জানুয়ারি) দিনব্যাপী অভিযানে ৬টি অবৈধ ইটভাটার মালিককে মোট ৩৭ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এন্ড এনর্ফোসমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিকুর রহমান সবুজ এর নেতৃত্বে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধন, ২০১০) এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত, ২০১৯) আনুযায়ি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানে হোয়াইক্যাং দৈংগ্যাকাটা এলাকার মীর কাশেমের মালিকানাধীন এম.কে.বি ব্রিকস নামক অবৈধ ইটভাটাকে ৬ লাখ টাকা, মো. আবুল হাসেমের মালিকানাধীন এ.এইচ বি ব্রিকস ইটভাটাকে ১০ লাখ টাকা, মো. ইয়াসিনের মালিকানাধীন এ.আর.বি ব্রিকস ইটভাটায় অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া হোয়াইক্যাং লাতুরীখোলা এলাকায় অভিযান চালিয়ে মো. গিয়াস উদ্দীনের মালিকানাধীন এস.এম.বি ব্রিকস ইটভাটাকে ৬ লাখ টাকা, জুনায়েদ আলী চৌধুরীর মালিকানাধীন এম.আর. বি. ইটভাটাকে ৩ লাখ টাকা, কবির আহমেদ চৌধুরীর মালিকানাধীন পি.বি.সি ইটভাটাকে ৬ লাখ টাকাসহ অভিযানে সর্বমোট ৩৭ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
বুধবার রাতে এক মেইল বার্তায় এই তথ্য জানান পরিবেশ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের উপপরিচালক শেখ মো. নাজমুল হুদা। অভিযানে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা, সহকারী পরিচালক মঈনুল হক, পরিদর্শক মাহবুবুল ইসলামসহ পুলিশ সদস্য, র‌্যাব-১৫ এর সদস্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যবৃন্দ উপস্থিত থেকে পরিদর্শন কাজে সার্বিক সহযোগিতা করেন।