কক্সবাজার কারাগারে হাজতির মৃত্যু, তদন্ত কমিটি গঠন : আত্মহত্যা দাবী কারা কর্তৃপক্ষের

128570102_844464013033496_8600078443870923724_n.jpg

খাঁন মাহমুদ আয়ুব :
কক্সবাজার জেলা কারাগারে রহস্যজনক ভাবে এক হাজতীর মৃত্যু হয়েছে। কারা কর্তৃপক্ষ ঘটনাটিকে আত্মহত্যা বলে দাবী করেছে। এই ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 
সোমবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কক্সবাজার জেলা কারাগারে এই ঘটনা ঘটে। 
নিহত মোস্তফা কামাল কক্সবাজার সদরের বাসিন্দা। 
কক্সবাজার সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় মোঃ মোস্তফা (২৫) নামের এক হাজতিকে হাসপাতালে আনা হয়। হাসপাতালের আনার আগেই তার মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীন আব্দুর রহমান জানান, ময়নাতদন্তে মৃত্যুর সঠিক কারন জানা যাবে। 
জেল সুপার নেছার আহমদ জানান, বিগত দুই সপ্তাহ আগে একটি মারামারি মামলার আসামী হয়ে মোস্তফা কারাগারে আসে। ওই মামলায় গত রবিবার আদালত তার ১ দিনের রিমান্ড মঞ্জুর করে। সোমবার গলায় দঁড়ি দিয়ে সিলিং এর সাথে ঝোলন্ত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। তবে কোন ওয়ার্ড থেকে তাকে উদ্ধার করা হয়েছে সে বিষয়ে তিনি জানেন না বলে দাবী করেন।
তিনি আরো জানান, পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটিতে ডেপুটি জেলার সাইদুর রহমানকে প্রধান করে সার্জেন্ট মামুনির রশিদ ও একাউন্টেন্ট খন্দকার আজাদুর রহমানকে সদস্য রাখা হয়েছে। অপর একটি কমিটিতে কারা হাসপাতালের ডাক্তার শামীম রাসেলকে প্রধান করে ডা. শামীম রেজা কে সদস্য করা হয়েছে। কমিটি দুটি আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।