রত্নাপালংয়ে ইউএনডিপি- একলাবের যৌথ উদ্যোগে বীজ ও হাইজিন কিট বিতরণ

U-2-scaled.jpg

ফারুক আহমদ : উখিয়া উপজেলার ৫ টি ইউনিয়নে ১ হাজার ১ শত ৬০ পরিবারের মাঝে দেশী-বিদেশী উন্নত জাতের বিভিন্ন প্রকার, বীজ ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে হাইজিন কিট বিতরণ সম্পন্ন হয়েছে।

আর্ন্তজাতিক দাতা সংস্থা ইউএনডিপি ও ড্যানিডার সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা এ্যালায়েন্স ফর কো অপারেশন এন্ড লিগ্যাল এইড বাংলাদেশ ( একলাব) বাস্তবাাায়িত সামাজিক সংহতি প্রকল্পের উদ্যোগে বীজ ও হাইজিন কিট বিতরণ করা হয়।
রবিবার ( ২৩নভেম্বর) উপজেলার রত্নাপালং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সলিডারিটি প্যাকেজ ডিস্ট্রিবিউশন উদ্বোধন করেন পরিষদের সচিব হরিদাশ পাল।
এতে সভাপতিত্ব করেন ইউপি প্যানেল চেয়ারম্যান ডাক্তার মুকতার আহমদ। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনডিপির প্রতিনিধি যথাক্রমে গোলাম মুস্তাফা কামাল, বিক্রম কিশোর খিসা ও সেলিম উদ্দিন উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন একলাবের প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ কেফায়াত উল্লাহ সাজ্জাদ। অনুষ্ঠান পরিচালনা করেন একলাবের প্রতিনিধি মাহমুদুল হক শাহজাহান।

সংস্থার দায়িত্বশীল সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলার উখিয়া টেকনাফ ও রামু উপজেলায় ইউএনডিপি ও ড্যানিডার সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা একলাব ৩ হাজার ৩ শত দরিদ্র পরিবারের মাঝে ফার্মিক প্যাকের আওতায় ১৬ প্রকারের উন্নত জাতের দেশি বিদেশি সবজি বীজ ও স্বাস্থ্য সুরক্ষায় সাবান , মাস্ক ও ওয়াশিং পাউডারসহ বিভিন্ন প্রকার হাইজিন কিট বিতরণ করছে।