উখিয়ায় ইউএনডিপি একলাবের যৌথ উদ্যোগে বীজ ও হাইজিন কিট বিতরণ করলেন অতিরিক্ত সচিব

IMG-20201122-WA0002.jpg

ফারুক আহমদ : আর্ন্তজাতিক দাতা সংস্থা ইউএনডিপি ও ড্যানিডার সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা এ্যালায়েন্স ফর কো অপারেশন এন্ড লিগ্যাল এইড বাংলাদেশ (একলাব) বাস্তবাাায়িত সামাজিক সংহতি প্রকল্পের উদ্যোগে উখিয়ায় বীজ ও হাইজিন কিট বিতরণ শুরু হয়েছে।
রবিবার (২২ নভেম্বর) জালিয়া পালং ইউনিয়ন পরিষদের হল রুমে সলিডারিটি প্যাকেজ ডিস্ট্রিবিউশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ শেখ মোঃ রেজাউল ইসলাম । বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার প্রসেনজিৎ চাকমা। শুভেচ্ছা বক্তব্য রাখেন একলাবের প্রোগ্রাম ডাইরেক্টর আবু বক্কর সিদ্দিক।
জালিয়াপালং ইউনিয়ন পরিষদ হলরুমে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী । এতে প্রধান বক্তা ছিলেন ইউএনডিপির কক্সবাজার ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার ক্রিস্টিনা নিলসন।

প্রধান অতিথি অতিরিক্ত সচিব ডঃ শেখ মোহাম্মদ রেজাউল ইসলাম বলেন দেশে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করতে সরকার কাজ করে যাচ্ছে। এ ক্ষেত্রে প্রান্তিক কৃষকদেরকে ফসল উৎপাদনের উন্নত জাতের বীজ বিতরণ ও প্রযুক্তির ব্যবহারে সহায়তা করায় এনজিও একলাব প্রশংসার দাবি রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রজেক্ট ম্যানেজার মোহাম্মদ কেফায়েত উল্লাহ সাজ্জাদ।

সংস্থার দায়িত্বশীল সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলার উখিয়া টেকনাফ ও রামু উপজেলায় ইউএনডিপি ও ড্যানিডার সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা একলাব ৩ হাজার ৩ শত দরিদ্র পরিবারের মাঝে ফার্মিক প্যাকের আওতায় ১৬ প্রকারের উন্নত জাতের দেশি বিদেশি সবজি বীজ ও স্বাস্থ্য সুরক্ষায় সাবান , মাস্ক ও ওয়াশিং পাউডার সহ বিভিন্ন প্রকার হাইজিন কিট বিতরণ করছে।