আওয়ামী লীগ সরকার প্রতিবন্ধী মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন: এমপি জাফর আলম

Chakaria-Picture-28-10-20..jpg

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
চকরিয়া উপজেলার সাহারবিল প্রতিবন্ধী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে প্রতিবন্ধী ব্যক্তিদের সার্বিক গ্রাম উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮অক্টোবর) বিকেল চারটার দিকে সাহারবিল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপি।
প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সাহারবিল প্রতিবন্ধী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি হাফেজ সাইফুল ইসলাম সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি বক্তব্য দেন মাতামুহুরী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন বাবুল, সহ-সভাপতি নুরুল ইসলাম, সাহারবিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি সদস্য আব্দুল কাদের, সাধারণ সম্পাদক ও পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক মেম্বার, থানা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুল জলিলসহ প্রমুখ।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জাফর আলম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা অটিস্টিক বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল বাংলাদেশের অবহেলিত শিশুদের সমাজে প্রতিষ্ঠিত করার প্রথম উদ্যোগ নিয়েছেন। অটিজম মোকাবেলায় বাংলাদেশ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সারা বাংলাদেশে অটিস্টিক শিশুদের নিয়ে তিনি গণ-সচেতনতার কাজ শুরু করেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রতিবন্ধীদের শিক্ষার মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ কওে যাচ্ছেন।
প্রতিবন্ধী ব্যক্তিরা সমাজের বোঝা নয় উল্লেখ করে এমপি জাফর আলম আরও বলেন, আগে প্রতিবন্ধীদের সমাজের বোঝা মনে করে অবহেলা করা হতো। তাদেরকে দিয়ে ভিক্ষাবৃত্তি করানো হতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই প্রতিবন্ধীদের দেশের সম্পদে রূপান্তর করতে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকারই প্রতিবন্ধীদের কল্যাণে সবচেয়ে বেশি আন্তরিকতা দেখিয়েছে। তেমনি চকরিয়া-পেকুয়ার সকল প্রতিবন্ধী ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে সবধরনের সুযোগ সুবিধা দেওয়া হবে।