জেলেদের হামলায় ১৩ পুলিশ আহত

Chandpur_pic.jpg

টেকনাফ টুডে ডেস্ক : চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে এসে জেলেদের হামলায় ঢাকা হেডকোয়ার্টার নৌ-পুলিশের ১৩ সদস্য আহত হয়েছেন। আজ রোববার ভোরে ঢাকা হেডকোয়ার্টার থেকে একটি লঞ্চ ও পাঁচটি স্পিডবোটযোগে নৌ-পুলিশের দলটি চাঁদপুর নৌ-সীমানার পদ্মা-মেঘনায় আসলে এ হামলার ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষীরচর এলাকার মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযানে নামে নৌ-পুলিশ সদস্যরা। টের পেয়ে সংঘবদ্ধ জেলেরা তাদের ওপর অতর্কিত হামলা চালান। উপায়ন্তর না পেয়ে পুলিশ সদস্যরা বাঁচতে রাবার বুলেট ও ফাঁকা গুলি ছোড়েন। এরপরও জেলেদের নিক্ষিপ্ত ইটপাটকেলে নৌ-পুলিশের সদস্যরা আহত হয়। বর্তমানে আহতরা চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন।

আহতরা পুলিশ সদস্যরা হলেন ঢাকা হেডকোয়ার্টার নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন (৩৬), পুলিশ সদস্য এসআই ইলিয়াস (৩০), প্রসেনজিৎ (২৪), হেলাল উদ্দিন ( ৫০), নায়েক ইকবাল (৪০), মুজাহিদুল ইসলাম (৪১), আল মামুন (২৮), ফেরদৌস শেখ (২৬), নীলয় দেব (২৫), আলামিন (২৫), কাউসার (৩০), মোনায়েম (২৬), নায়েক শাহজালাল (২৫)।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) ফরিদা পারভিন বলেন, ‘ঢাকা হেডকোয়ার্টার থেকে একটি লঞ্চ ও পাঁচটি স্পিডবোটযোগে নৌ-পুলিশের দলটি মেঘনায় মা ইলিশ রক্ষায় অভিযানে নামে। কিন্তু জেলেরা এতটা বেপরোয়া হবে আমরা ভাবতে পারিনি। বাধ্য হয়েই হামলা থেকে রক্ষা পেতে নৌ-পুলিশ রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুড়েছে।’