মৌসুমের প্রথম ম্যাচেই সালাহর হ্যাট্রিক

Salah.jpg

টেকনাফ টুডে ডেস্ক : বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের কঠিন পরীক্ষাই নিয়েছে মার্সেলো বিয়েলসার দল লিডস ইউনাইটেড। সমানে-সমান লড়াই হওয়া ম্যাচটিতে গোল হয়েছে মোট ৭টি। যেখানে অল্পের জন্য রক্ষা পেয়েছে লিভারপুল, জিতেছে ৪-৩ গোলের ব্যবধানে।

বর্তমান চ্যাম্পিয়নদের মৌসুমের শুরুটা জয় দিয়ে করতে পারার পেছনে বড় অবদান মিশরিয়ান জাদুকর মোহামেদ সালাহর। ম্যাচের ৪, ৩৩ ও ৮৮ মিনিটের সময় গোল করে নিজের হ্যাটট্রিকের পাশাপাশি দলের জয়টাও নিশ্চিত করেছেন তিনি। আর এই হ্যাটট্রিকের সুবাদে রেকর্ডবুকে ঝড় তুলেছেন সালাহ।

সবশেষ ১৯৮৮-৮৯ মৌসুমে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে লিভারপুলের হয়ে হ্যাটট্রিক করেছিলেন জন আলরিজ। চার্লটনের বিপক্ষে তার সেই হ্যাটট্রিকের ৩২ বছর পর আবার লিগের প্রথম ম্যাচে লিভারপুলের হয়ে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন সালাহ।

লিভারপুলের প্রথম খেলোয়াড় হিসেবে টানা চার লিগে প্রথম দিনেই গোল করলেন সালাহ। এর আগে ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ মৌসুমেও প্রথম দিনে গোল করেছিলেন তিনি। প্রিমিয়ার লিগে যেকোনো ক্লাবের হিসাবে টটেনহ্যাম হটস্পারের টেডি শেরিংহ্যামের (১৯৯২-৯৩ থেকে ১৯৯৫-৯৬) পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এ কীর্তি গড়লেন মিশরিয়ান জাদুকর।

প্রিমিয়ার লিগের আরও একটি বড় রেকর্ড নিজের করে নিয়েছেন সালাহ। ২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রুনি গোল করেছেন এমন ৩৪ ম্যাচে জিতেছিল তার দল। এবার সেই রেকর্ড ভেঙে নিজের গোল করা টানা ৩৫ জয়ে দলকে জিততে দেখলেন সালাহ।

এতসব রেকর্ড ভাঙার হ্যাটট্রিকের মাধ্যমে ব্যক্তিগত এক মাইলফলকেরও খুব কাছে পৌঁছে গেছেন সালাহ। ২০১৭-১৮ মৌসুমে লিভারপুলে নাম লেখানোর পর থেকে এখনও পর্যন্ত ক্লাবটির হয়ে তার গোলসংখ্যা ৯৭, আর মাত্র তিন গোল করতে পারলেই নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে গোলের সেঞ্চুরি হবে তার।