টেকনাফে চুসাটের মিলনমেলা প্রীতি ফুটবল ম্যাচ ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন

118766502_3541731545879110_8248458647333355154_n.jpg

আজিজ উল্লাহ : চিটাগং ইউনিভার্সিটি টেকনাফ স্টুডেন্ট’স এসোসিয়েশন (চুসাটের) মিলনমেলা,প্রীতি ফুটবল ম্যাচ ও নবীন বরণ অনুষ্ঠান ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১২টারদিকে বাহারছড়া ইউনিয়নের স্থানীয় নোয়াখালী পাড়া দারুদ তাওহীদ দাখিল মাদ্রাসায় চুসাটের সভাপতি রবিউল আলম রবির সভাপতিত্বে স্কুলের শ্রেণির কক্ষে চুসাটের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । প্রোগ্রামের শুরুতে পরিচিতি পর্বের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এসময় উপস্থিত ছিলেন টেকনাফের চবি’র প্রাক্তন ছাত্র ও চলমান শিক্ষার্থী তথা চুসাট সদস্যরা।

নবীন বরণ আনুষ্ঠানে বক্তারা বলেন,সমাজে শিক্ষার আলোর মাধ্যমে অন্যায় দূর করতে হবে,টাকার পিছনে নয় সততা ও মানবিক আচরণের মাধ্যমে সামাজের পরিবর্তন করতে হবে। মাদকের করাল গ্রাস থেকে টেকনাফকে বাঁচাতে চুসাট সদস্যদের এগিয়ে আসারও আহবান জানানো হয়।শিক্ষার্থীদের সবার আগে নিজেরদের কেরিয়ার গঠনে যে যেই বিভাগে পড়াশোনা করে সেই বিভাগে নিষ্ঠার সাথে অধ্যাবসায় করতে আহবান করা হয়। ইংরেজিতে দক্ষতা অর্জনে ইংরেজি পত্রিকাসহ পাঠ্যবইয়ের ইংরেজি অনুবাদ অনুশীলনে শিক্ষার্থীদের প্রয়োজনতা রয়েছে।শিক্ষা জীবনে শিক্ষার্থীরা সময়কে যে যত বেশি মূল্যায়ন করবে কর্মজীবনে সেই তত বেশি মূল্যায়িত হবে।টেকনাফের বদনাম গোছাতে কোন শিক্ষার্থী যেন মাদকের সাথে সম্পৃক্ত না হয় তার জন্য অনুরোধ করেন বক্তারা।চলমান শিক্ষার্থীদের কোন প্রকার অসুবিধা হলে টেকনাফের প্রাক্তন কর্মজীবী চবিয়ানরা সর্ববিষয়ে পাশে তাদের থাকার অঙ্গীকার ও প্রতিশ্রুতি প্রদান করেন।টেকনাফের নবীন ও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চুসাটকে একটি সাংগঠনিক কাঠামোর উপর ভিত্তি করে প্রতিষ্ঠার আহুন জানান।সকল প্রকার বিপদাপদে চুসাট সদস্যদের পাশে থাকতে চলমান শিক্ষার্থীদের একটা ডাটাবেইজ তৈরি করা হবে বলে জানান,চুসাট সভাপতি রবিউল আলম রবি।

এদিকে দুপুরে মধ্যেভোজের পর নবীনদের বিভিন্ন সামগ্রী বিতরণের মাধ্যমে বরণ ও সমুদ্র সৈকতে প্রীতি ফুটবল ম্যাচের শেষে বিজয়ী দলের হাতে কাপ তুলে দেয়া ও রাইফেল ড্রয়ের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এসময় উপস্থিত ছিলেন,নুরুল বশর,সিনিয়র অফিসার, সোনালী ব্যাংক,টেকনাফ শাখা,জাহেদ হোছাইন, প্রভাষক, রাঙ্গুনিয়া আলম শাহ পাড়া কামিল মাদ্রাসা, মোহাম্মদ আবু তাহের,প্রভাষক,টেকনাফ সরকারি কলেজ,নুরুল বশর রাসেল,প্রভাষক,এম. শাহ আলম চৌধুরী ডিগ্রি কলেজ এবং চুসাট কার্যনির্বাহী সদস্য ও নবীন শিক্ষার্থীরা।