হ্নীলায় মাদক তালিকায় নাম দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা আদায়কালে সংঘবদ্ধ চক্রের ৩ সদস্য আটক

Arrest-scaled.jpg

টেকনাফ টুডে ডেস্ক : হ্নীলার লেদায় মাদক বিরোধী অভিযান চলাকালে ইয়াবা তালিকায় নাম দেওয়ার ভয় দেখিয়ে বিভিন্ন লোকজন থেকে চাঁদা আদায়কারী সংঘবদ্ধ চক্রের ৩জন সদস্যকে আটক করেছে পুলিশ।

গত ২৮ জুলাই সন্ধ্যারদিকে টেকনাফ মডেল থানার একদল পুলিশ এই ধরনের অভিযোগের ভিত্তিতে হ্নীলা ইউপির ৮নং ওয়ার্ড লেদায় অভিযান চালিয়ে স্থানীয় পূর্ব লেদার মৃত আলী হোসেন চৌকিদারের পুত্র চৌকিদার মোঃ আলম, দক্ষিণ লেদার মৃত হামিদ আলীর পুত্র আব্দুস শুক্কুর (৪৮) ও আবু বক্করের পুত্র ফরিদ আলম (৩০) কে আটক করেন।
আটককৃত ৩জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে। এই পদক্ষেপ গ্রহণের ফলে আগামীতে কেউ পুলিশের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি ও টাকা আত্মসাত করার সাহস পাবেনা বলে সাধারণ লোকজন মনে করেন।
উল্লেখ্য, টেকনাফ মডেল থানার ওসি আগামী ১৬ ডিসেম্বরের পূর্বে টেকনাফ তথা বাংলাদেশকে মাদক মুক্ত করার ঘোষণার সুত্রধরে বিভিন্ন স্থানে মাদক বিরোধী অভিযান জোরদার করেন। এই সুযোগে একটি সুযোগ সন্ধানী চক্র মাদক তালিকায় নাম অর্ন্তভূক্তির ভয় দেখিয়ে বিভিন্ন জন থেকে পুলিশের নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায় করে পকেটস্ত করতে শুরু করে। বিষয়টি পুলিশের নজরে এলে উর্ধ্বতন মহলকে অবহিত করে এই দূর্বৃত্ত চক্রের ৩জন সদস্যকে আটক করা হয়।
আটক চক্রের সদস্যরা বিভিন্ন সময়ে উক্ত এলাকায় সংঘবদ্ধ হয়ে বিভিন্ন জনের নিকট হতে চাঁদা আদায় করে আসছিল। তারা আটক হওয়ায় ভূক্তভোগী জনসাধারণ পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে। ###