লাদাখ সফরে মোদি ; চীনকে ‘মুছে ফেলার’ প্রচ্ছন্ন হুমকি

image-322282-1593761157.jpg

টেকনাফ টুডে ডেস্ক : হঠাৎ করেই লাদাখ সফরে গেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় সীমান্ত চৌকি থেকে সেনা হাসপাতাল ছুটে গিয়েছেন সবখানেই। কথা বলেছেন সেনা কর্মকর্তা ও সৈনিকদের সঙ্গে। এরপর সামরিক সমাবেশে যোগ দিয়ে চীনের নাম মুখে না এনেই দিলেন প্রচ্ছন্ন হুমকি। বলেছেন, ইতিহাস সাক্ষী, বিস্তারবাদীরা মুছে গেছে পৃথিবী থেকে।

নরেন্দ্র মোদির ভাষণে বার্তা খুবই স্পষ্ট, সব দেশ বিস্তারবাদের বিরুদ্ধে একজোট হয়ে গেছে। একইসঙ্গে ভূঁয়সী প্রশংসা করলেন গলওয়ানে ভারতীয় বাহিনীর বীরত্বের।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন ভারতের তিন বাহিনী প্রধান চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং স্থলবাহিনীর প্রধান মনোজ মুকুন্দ নরবণ। তাদের নিয়েই লেহ থেকে তিনি এলএসির দিকে ফরওয়ার্ড পোস্ট ঘুরে দেখেন মোদি। কথা বলেন, সীমান্তে মোতায়েন সেনা সদস্যদের সঙ্গে। ১৫ জুন রাতে গালওয়ানের সংঘর্ষে যে সদস্যরা আহত হয়েছিলেন, তাঁদের সঙ্গেও মোদি লেহতে দেখা করেছেন বলে জানা যাচ্ছে।

পরিস্থিতি সরেজমিন দেখার পর সেনা সদস্যদের উদ্দেশে ভাষণ দেন ভারতের প্রধানমন্ত্রী। তাতে একদিকে যেমন সেনাদের বীরত্বের কথা বলেছেন, তেমনই নাম না ধরেই দিয়েছেন চীনকে হুঁশিয়ারি। গালগওয়ানে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মোদি বলেন, গালওয়ানে যে বীরত্ব আপনারা দেখিয়েছেন, তা সারা দেশ মনে রাখবে। আপনারা বিশ্বকে বুঝিয়ে দিয়েছেন, ভারত তথা ভারতীয় সেনার শক্তি কতটা। আপনাদের ইচ্ছাশক্তি এই পর্বতের মতোই অটল।