মুজিব শতবর্ষ উপলক্ষ্যে পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

c-2-scaled.jpg

এম.জিয়াবুল হক : মুজিব শতবর্ষ ২০২০ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী ” সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ” বঙ্গবন্ধুর বাংলাদেশ” স্লোগানকে সামনে রেখে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নস্থ পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি উদ্ভোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসুচি উদ্বোধন করেছেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কক্সবাজার জেলা আওয়ামাী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং কক্সবজার জেলা পরিষদের সদস্য আলহাজ্ব লায়ন কমর উদ্দিন আহমদ।
৩০ জুন সকালে পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমদের সভাপতিত্বে বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নিয়াজুল ইসলাম বাদল। এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য, শিক্ষকমন্ডলী, পহরচাঁদা ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধনে প্রধান অতিথি লায়ন কমর উদ্দিন আহমদ বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষাকল্পে বৃক্ষরোপনের বিকল্প নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম বাংলাদেশে সুবজ বনায়ন নিশ্চিতে বৃক্ষরোপন কর্মসুচি সুচনা করেছেন।
জাতির পিতার দেখানো পথে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ুর বিরূপ প্রভাব এবং প্রাকৃতিক পরিবেশের ক্ষতিসাধন থেকে বাংলাদেশকে টেকসই রাষ্ট্র গড়তে বনায়ন কার্যক্রম বেগবান করেছেন। এরই আলোকে বিদ্যালয় ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধণে চারা রোপণের মধ্যামে বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে এই কর্মসুচি গ্রহন করা হয়েছে। বিশেষ দিনে বৃক্ষরোপন কর্মসুচি অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে উদ্যোগ নিতে হবে। সবাইকে উৎসাহিত করতে হবে। ##