করোনায় ইউসিবি পরিচালকের মৃত্যু

farid-uddin-ahmed-180620-01.jpg

টেকনাফ টুডে ডেস্ক : বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) পরিচালক ফরিদ উদ্দিন আহমেদ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন।

রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার প্রথম প্রহর রাত সাড়ে ১২টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফরিদ উদ্দিন আহমেদ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের পরিচালক এবং রিস্ক ম্যানেজমেন্ট কমিটির সদস্য ছিলেন। তার বয়স হয়েছিল ৭২ বছর।

ফরিদ উদ্দিনের মৃত্যুতে ইউসিবির পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পর্ষদ ও ইউসিবি পরিবার শোকাহত বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী ফরিদ উদ্দিন ১৯৬৯ সালে বহুজাতিক ওষুধ শিল্প প্রতিষ্ঠান গ্ল্যাক্সোস্মিথক্লাইনে কস্ট ও ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট হিসেবে কর্মজীবন শুরু করেন।

গ্ল্যাক্সোস্মিথক্লাইনে ৩৯ বছরের কর্মজীবনে ফরিদ অ্যাকাউন্টস বিভাগ, ইন্টারনাল অডিট বিভাগ ও সাপ্লাই চেইন বিভাগের প্রধান হিসাবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া তিনি প্রায় দুই দশক আইসিএমএবির কোর্স প্রশিক্ষক এবং দুই মেয়াদে আইসিএমএবি চট্টগ্রাম ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান ছিলেন।

ফরিদ উদ্দিন আহমেদের জন্ম ১৯৪৮ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে। তার এক মেয়ে ও এক ছেলে রয়েছে।