এনজিও হাসপাতালে হোয়াইক্যংয়ে এক কাপড় ব্যবসায়ীর মৃত্যু : মৃত্যু নিয়ে ডাক্তার ও পরিবারের পৃথক সন্দেহ !

Teknaf-Pic-A-29-05-20-scaled.jpg

বিশেষ প্রতিবেদক : টেকনাফে হোয়াইক্যংয়ের এক কাপড় ব্যবসায়ী অসুস্থ হয়ে রোহিঙ্গা ক্যাম্পে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছে। এই মৃত্যু নিয়ে ডাক্তার সন্দেহ করছে করোনার আর পরিবার সন্দেহ করছে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে।

জানা যায়, গত ২৮মে রাতের দিকে উপজেলার হোয়াইক্যং উত্তর কাঞ্জর পাড়ার মৃত আবুল হোছাইনের পুত্র, দুই সন্তানের জনক ও হ্নীলা ষ্টেশনের হাজী আশরাফ আলী মার্কেটের তসলিমা ফ্যাশনের স্বত্তাধিকারী নুরুল আমিন (৩০) বুকের ব্যথায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রæত উখিয়া উপজেলার ১৭নং রোহিঙ্গা ক্যাম্প হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৯মে রাতের প্রথম প্রহরে করোনার লক্ষণ নিয়ে ইন্তেকাল করেন। তখন হাসপাতালে কর্মরত চিকিৎসকেরা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে সংশ্লিষ্টদের অবহিত করে মৃতদেহ বাড়িতে পাঠিয়ে দেয়। তাৎক্ষনিক খবর পেয়ে ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করেন এবং মরহুমের বাড়িতে গিয়ে পুরো পরিবারকে লকডাউনে থাকার নির্দেশনা প্রদান করেন। দুপুরে টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্রশীল একটি বিশেষ টিম নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান এবং মৃত নুরুল আমিনের দাফন কাজ সম্পন্ন হওয়া পর্যন্ত উপস্থিত ছিলেন।

টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্রশীল জানান, মৃত নুরুল আমিনের নমুনা সংগ্রহ করা হবে। এই ব্যাপারে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ জানান। তবে মৃত ব্যক্তি করোনা উপসর্গ কিনা তা নিশ্চিত না হওয়া পর্যন্ত বিভ্রান্তি না ছড়ানোর আহবান জানান।

হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী এই ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে আকস্মিক হ্নীলা বাসষ্টেশনের এই কাপড় ব্যবসায়ীর মৃত্যুতে বাজার পরিচালনা কমিটি, ব্যবসায়ী সমিতি, বিভিন্ন কর্মচারী সংগঠন শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। ###