টেসাস সভাপতি মুহাম্মদ ছলাহ উদ্দিনের ইন্তেকাল : টেসাসসহ বিভিন্ন মহলের শোক

salah-Uddin-scaled.jpg

বার্তা পরিবেশক : টেকনাফ সাংবাদিক সমিতি (টেসাস) এর সভাপতি মুহাম্মদ ছলাহ উদ্দিন বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। বিকালে জানাজা শেষে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। তাঁরই মৃত্যুতে টেসাসসহ বিভিন্ন মহল শোক প্রকাশ করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
২১মে (বৃহস্পতিবার) সকাল ৯টা ২০মিনিটে উপজেলার হ্নীলা পূর্ব সিকদার পাড়ার মরহুম আ.ফ.ম খাইরুল বশরের একমাত্র পুত্র, দৈনিক জনকণ্ঠের টেকনাফ সংবাদদাতা, টেসাস সভাপতি, হ্নীলা হাইস্কুলের সাবেক ক্রীড়া ও সহকারী শিক্ষক, বিভিন্ন শিক্ষা ও সামাজিক সংগঠনের উপদেষ্টা সদস্য মুহাম্মদ ছলাহ উদ্দিন (৪৬) নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ৬ বোন ও ১ ভাইয়ের মধ্যে তিনি ৩য়। বিবাহিত জীবনে তিনি একমাত্র পুত্র সন্তানের জনক। মৃত্যুকালে তিনি ১ ছেলে, ৫ বোন, ভাগিনা-ভাগিনী, বোন জামাই, অগণিত শিক্ষার্থী, সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুর পূর্বে তিনি হৃদরোগসহ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। বাদে আছর হ্নীলা আল জামেয়া দারুস সুন্নাহ মাদ্রাসা মাঠে নামাজে জানাজা শেষে পূর্ব পানখালী গোরস্থানে পিতার কবরের পাশে দাফন করা হয়।
এই সাবেক শিক্ষক, সংবাদকর্মী, কবি, বিভিন্ন শিক্ষা ও সামাজিক সংগঠনের সাথে ওৎপ্রোতভাবে জড়িত মুহাম্মদ ছলাহ উদ্দিনের মৃত্যুতে টেকনাফ সাংবাদিক সমিতির উপদেষ্টা, কার্যকরী পরিষদ এবং সদস্যরা গভীরভাবে শোকাহত। তাঁরই মৃত্যুতে টেসাস একজন পথপ্রদর্শককে হারাল। অপরদিকে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হ্নীলা হাইস্কুল ও প্রি-ক্যাডেট স্কুল পরিচালনা কমিটির সভাপতি মাহবুব মোরশেদ, মরহুমের ঘণিষ্ট সহচর কবি আবুল হোছাইন হেলালী, মাষ্টার শব্বির আহমেদ, আব্দুর রহমান হাশেমী, টেকনাফ টুডে পরিবার, উপজেলা আর্ট ক্লাব, হ্নীলা হাইস্কুলের ২০১৪ইং ব্যাচের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন রাজনৈতিক, জনপ্রতিনিধি, টেকনাফে কর্মরত বিভিন্ন মিডিয়া কর্মীরা গভীর শোক প্রকাশ করেন। ###