চকরিয়ায় প্রশাসনের নতুনসুচি হাট-বাজার দোকানে বেচাকেনা হবে সকাল ৬টা থেকে বিকাল ৪টা পর্যন্ত

Chakaria-Picture-13-05-2020-M.P-Zafar.jpg

এম.জিয়াবুল হক : করোনা সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসন সকল হাট-বাজার এবং দোকানে বেচাকেনার সময় সকাল ৬টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নির্ধারণ করেছে। মঙ্গলবার চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত বাজার কমিটির সাথে বৈঠকে সবার সম্মতিক্রমে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম নতুন সময়সুচির আলোকে বাজার মনিটরিংয়ে প্রশাসনের কর্মকর্তা ও বাজার সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে প্রধান অতিথির বক্তব্য দেন সাংসদ আলহাজ জাফর আলম। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে কর্ণেল জোবায়ের, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো.মাসুদুর রহমান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভার স্থানীয় ওর্য়াড কাউন্সিলরগণ।
চকরিয়া উপজেলা প্রশাসনের নতুন আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সম্পাদক এম নুরুস শফি। তিনি বলেন, চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাফর আলম ও ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ মহোদয়ের উপস্থিতিতে উপজেলা প্রশাসন, চকরিয়া পৌরসভা প্রশাসন ও সেনা প্রশাসনের যৌথ সভায় সিদ্ধান্ত নেওয়া হয়ছে, মঙ্গলবার ১২.৫.২০২০ তারিখ থেকে চকরিয়া উপজেলা করোনার পরিস্থিতি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত সকল হাট-বাজার এবং মাছ বাজার,সবজী বাজার ও মুদির দোকান খোলা থাকবে।
তিনি বলেন, উপজেলা প্রশাসনের নতুন সময়সুচী লঙ্ঘন করলে বা কেউ বিকাল ৪টার পর দোকান খোলা রাখলে প্রয়োজনে অর্থ জরিমানা এবং পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন। তাই সকল ব্যবসায়ী ও দোকান মালিকদেরকে প্রশাসনের আদেশ মেনে ব্যবসা পরিচালনার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। #