চকরিয়া পৌরবাসির সুরক্ষা নিশ্চিতে স্প্রে করা জীবানুনাশক পানি সরবরাহে ড্রাম বিতরণ

2-1.jpg

এম.জিয়াবুল হক : করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পৌরসভার সর্বস্তরের জনগনের সুরক্ষা নিশ্চিতে কক্সবাজারের চকরিয়া পৌরসভার প্রতিটি জনপদে এবার গাড়ি থেকে স্প্রে করা হচ্ছে জীবানুনাশক পানি। পাশাপাশি প্রতিটি ওয়ার্ডের দুইটি জনবহুল পয়েন্টে বসানো হচ্ছে পানির ড্রাম। স্থানীয় জনগন যাতে ড্রামে রক্ষিত জীবানু নাশক পানি ও সাবান দিয়ে হাত পরিস্কার করতে পারেন।
একইভাবে চকরিয়া পৌরশহর ও পৌরসভার প্রতিটি এলাকায় পৌরসভার মেয়র আলমগীর চৌধুরীর পক্ষথেকে জনগনের সুরক্ষা নিশ্চিতে গাড়ী থেকে জীবানু নাশক বিøচিং পাউডার দিয়ে তৈরী পানি স্প্রে করা হচ্ছে।
বুধবার চকরিয়া পৌরসভা ভবনে করোনা ভাইরাস সংক্রমণ রোধে চকরিয়া পৌরসভার উদ্দ্যোগে ৯টি ওয়ার্ডে জন্য মোট ১৮টি পানির ড্রাম ও ১২টি করে সাবান কাউন্সিলর মধ্যে বিতরন করেছেন মেয়র আলমগীর চৌধুরী।
চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে চকরিয়া পৌরবাসির সুরক্ষা নিশ্চিতে আমরা সবধরণের উদ্যোগ নিয়েছি। ইতোমধ্যে পৌরসভার প্রতিটি এলাকায় মাইকিং করে জনসচেতনতামুলক প্রচারণা চালানো হচ্ছে। জনগনকে সচেতন করা হচ্ছে। পাশাপাশি স্থানীয় জনসাধারণ যাতে প্রতিটি মুর্হুতে হাত পরিস্কার করতে পারে সেইজন্য চকরিয়া পৌরসভার উদ্যোগে ৯টি ওয়ার্ডে জন্য মোট ১৮টি পানির ড্রাম অর্থাৎ প্রতি ওয়ার্ডের জন্য ২টি করে পানি ড্রাম ও ১২টি করে সাবান কাউন্সিলরদের হাতে বিতরণ করা হয়েছে।
তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণের প্রস্তুতির অংশহিসেবে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডে গুরুত্বপূর্ণ স্থানে পানির ড্রেম বসানো হচ্ছে। যাতে পৌরবাসি নিজেদের হাত জীবাণু মুক্ত রাখতে পারে। আসুন সকলে নিজের হাত জীবাণু মুক্ত রাখি, প্রতিবেশির হাতও জীবাণু মুক্ত রাখতে সহায়তা করি। একই সঙ্গে গতকাল থেকে চকরিয়া পৌরশহর ও প্রতিটি ওয়ার্ডের গুরুত্বপুর্ণ এলাকায় গাড়ী থেকে জীবানু নাশক ব্লিচিং পাউডার দিয়ে তৈরী পানি স্প্রে করা হচ্ছে। ##