উত্তর মেহেরনামা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

c-11.jpg

নিজস্ব প্রতিবেদক : পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২০ সালের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, নবাগত শিক্ষকদের বরণ এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ২০১৯ সালে উপজেলা পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ এসএমসি সভাপতি এবং পেকুয়া উপজেলা আওয়াম ীলীগের সস্মেলন প্রস্তুতি কমিটির সদস্য নাছির উদ্দিন বাদশা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আবু হেনা মোস্তাফা কামাল। উদ্বোধক ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বেনজির আহমদ। বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা শিক্ষা অফিসার ছালামত উল্লাহ, উপজেলা সমবায় কর্মকর্তা মো.কামাল পাশা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতাহেরা বেগম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয় কমিটির সদস্য মোমেনা সুলতানা ছুট্টু, সহকারি শিক্ষক খাতুনে জন্নাত, ফয়জুননেছা খানম, নবাগত শিক্ষক নুশরাত জাহান হীরা, ওমর ফারুক, সহকারি শিক্ষক আবুল হোসেন, উবায়দুল্লাহ, খন্ডকালীন শিক্ষক পিংকি মার্মা ও মুক্তা। এছাড়াও বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, অভিভাবক ও সুধীজন উপস্থিত ছিলেন।
দুইদিন ব্যাপী ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে প্রথম থেকে পঞ্চম শ্রেণীর বিভিন্ন ইভেন্টে বিজয়ী প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি নাছির উদ্দিন বাদশা ব্যক্তিগত তহবিল থেকে শিক্ষার্থীদের মাঝে এসব পুরস্কার বিতরণ করেন। পাশাপাশি তিনি ব্যক্তিগত উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী সংস্করণ সমগ্র (বই) ক্রয়পুর্বক সকল অতিথিদের হাতে তুলে দেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি আবু হেনা মোস্তাফা কামাল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষাখাতের অগ্রগতি উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের সমৃদ্ধিতে সরকার সবধরণের প্রনোদনা দিচ্ছেন। সরকার প্রধানের ঘোষনা, লেখাপড়ার মাধ্যমে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপমুক্ত করা হবে।
তিনি বলেন, সরকারের ভিশনের আলোকে প্রত্যন্ত জনপদের শিক্ষাপ্রতিষ্ঠান উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দক্ষ সংগঠক নাছির উদ্দিন বাদশার হাতধরে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে এগিয়ে আসতে হবে। সহযোগিতা করতে হবে।
অনুষ্ঠানের সভাপতি নাছির উদ্দিন বাদশা বলেন, একসময় দুর্গম জনপদের অধিবাসি ছিলেন উত্তর মেহেরনামা অঞ্চলের মানুষ। যোগাযোগ ব্যবস্থাসহ নানা সংকটের কারণে এখানের কোমলমতি শিক্ষার্থীরা লেখাপড়া করতে গিয়ে চরম দুর্ভোগের শিকার হতো।
আজ থেকে তিনবছর আগে প্রত্যন্ত জনপদের বিদ্যালয়টিতে দায়িত্ব নিয়ে চেষ্ঠা করে যাচ্ছি লেখাপড়ার মানন্নোয়নপুর্বক সবার মাঝে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। আজ উত্তর মেহেরনামার প্রতিটি জনপদ শিক্ষায় আলোকিত হচ্ছে। আমরা প্রতিজ্ঞা, প্রতিটি পরিবারের শিশুর মাঝে লেখাপড়া নিশ্চিত করার মাধ্যমে পিছিয়ে পড়া এই জনপদকে আগামীর পথে এগিয়ে নেয়া। আশাকরি উত্তর মেহেরনামা জনপদের সবাই ভালো কাজের সঙ্গে থাকবেন।