শুরু হলো বঙ্গবন্ধু বিপিএল

mithun_Bat.jpg

টেকনাফ টুডে ডেস্ক : জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছিলেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সিলেট থান্ডারের মোহাম্মদ মিথুনের ঝড় দিয়েই শুরু হয়ে বিশেষ এই আসরের মাঠের লড়াই।

উদ্বোধনীর তিন দিন পর আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের এই আসরের প্রথম ম্যাচ খেলতে নামে।

আজ বুধবার বেলা ১টা ৩০ মিনিটে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচটিতে টস হেরে ব্যাট করে সিলেট। ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সিলেট উইকেট হারালেও মোহাম্মদ মিথুনের ঝোড়ো ইনিংসে লড়াকু সংগ্রহ করে সিলেট।

মিথুনের মাত্র ৪৮ বলে অপরাজিত ৮৪ রানের ইনিংসে নির্ধারিত ওভার শেষে চার উইকেট হারিয়ে ১৬২ রান করে সিলেট থান্ডার্স। পাঁচটি বিশাল ছয় ও চারটি চারের মারে তার ইনিংসটি সাজিয়েছেন মিথুন। এ ছাড়া সিলেটের হয়ে জনসন চার্লস ৩৫ ও অধিনায়ক মোসাদ্দেক করেন ২৯ রান। এক রানে অপরাজিত ছিলেন নাজমুল হোসেন মিলন।

চট্টগ্রামের হয়ে সবচেয়ে কৃপণ বোলিং করেন নাসির হোসেন। চার ওভারে মাত্র ২২ রান দেন তিনি। সর্বোচ্চ দুই উইকেট নেন রুবেল হোসেন। একটি করে উইকেট নেন মাসুম আহমেদ ও রায়াদ এমরিত।

চট্টগ্রাম একাদশ

রায়াদ এমরিত, আভিস্কা ফার্নান্দো, জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, নাসির হোসাইন, রায়ান বার্ল, নুরুল হাসান, চ্যাডউইক ওয়ালটন, রুবেল হোসাইন, নাসুম আহমেদ, মুক্তার আলি।

সিলেট থান্ডার

মোসাদ্দেস হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, রনি তালুকদার, রুবেল মিয়া, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু, আন্দ্রে ফ্লেচার, ক্রিশ্মার, জনসন চালর্স, জীবন মেন্ডিস, নাভিনউল হক।