চকরিয়ায় সরকারি প্রাইমারী স্কুলের নির্বাচিত সেরা প্রধান শিক্ষক দিলসাদকে সংবর্ধনা

Chakaria-Picture-30-11-2019-1.jpg

নিজস্ব প্রতিবেদক : চকরিয়া উপজেলার ১৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে নির্বাচিত সেরা প্রধান শিক্ষক দিলসাদ আঞ্জুমান রুমাকে নিজের কর্মস্থল চকরিয়া উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নস্থ বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে উৎসবমুখর আয়োজনে সংবর্ধনা দেওয়া হয়েছে।
বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলসাদ ২০১৯ সালে উপজেলার শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় তাঁর সাফল্যজনক কৃতিত্বের স্বীকৃতি হিসেবে বিদ্যালয়ের এসএসসি কমিটি, সহকর্মী শিক্ষকমন্ডলী ও শুভানুধায়ীরা এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান শিক্ষক দিলসাদ আঞ্জুমানকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন সর্তীথরা। এরপর অনুষ্ঠানে এসএমসি সভাপতি আবদুল লফিত একটি সম্মাননা স্মারক শুভেচ্ছা ক্রেস্ট উপহার তুলে দেন দিলসাদ আঞ্জুমানকে।
সংবর্ধনা অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি আব্দুল লতিফ, বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি নুসরাত জাহান বৃষ্টি, বিদ্যালয়ের শিক্ষক জন্নাতুল রায়হান, রওশন সেতারা, নার্গিস আক্তার, হাসনাতুল জারিয়া ঝুমকা, কিছমত আরা ছিদ্দিকা। প্রধান শিক্ষক দিলসাদ আঞ্জুমান রুমার সাফল্যজনক এই কৃতিত্বের স্বীকৃতি বিদ্যালয়ের সকল শিক্ষকগণের উপর অর্পিত দায়িত্ব পালনে আরও অনুপ্রেরণা যোগাবে বলে বিশ্বাস করেন এসএমসি সভাপতি আব্দুল লতিফ।
উল্লেখ্য ২০১৯ সালে চকরিয়া উপজেলার ১৪৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে নারী ক্যাটাগরীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন চকরিয়া উপজেলার বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলসাদ আঞ্জুমান রুমা। তাঁর পৈত্রিক বাড়ি চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চৌধুরী পাড়া গ্রামে। তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মৃত মাস্টার আশরাফুজ্জামান ও হাছনে আরা বেগমের পঞ্চম সন্তান এবং হারবাং ইউনিয়নের বাসিন্দা এবং সাহারবিল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ কামরুল ইসলামের সহধর্মীনি।
উপজেলার সেরা প্রধান শিক্ষিক দিলসাদ আঞ্জুমান রুমা ১৯৯৮ সালে এসএসসি, ও ২০০০ সালে এইচএসসি, ২০০৩ সালে স্নাতক ও ২০০৯ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২০০৭সালে সিইনএড ও ২০১৩ সালে বিএড কোর্স সম্পন্ন করেন। ২০০১ সালের ২৯ আগস্ট চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে নিয়োগ পেয়ে প্রথম চাকুরি জীবন শুরু করেন দিলসাদ আনজুমান রুমা।
পরবর্তীতে সরাসরি নিয়োগ পরীক্ষার মাধ্যমে ২০০৮ সালের ৩০জুন বর্তমান কর্মস্থল বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে অদ্যবধি সুনামের সাথে চাকুরি করে আসছেন। সাফল্যজনক কৃতিত্বের জন্য সংশ্লিষ্ট বিদ্যালয়ের সহকারি শিক্ষক, এসএমসি কমিটি ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন দিলসাদ আঞ্জুমান রুমা। #