থানায় জিডি করতে টাকা দেওয়া লাগবেনা ; উখিয়ায় পুলিশ সুপার মাসুদ হোসেন

u.jpg

শফিক আজাদ : পুলিশ জনগণের বন্ধু, জনতা পুলিশ ভাই ভাই,তাই জনগণের সেবা করার জন্য পুলিশ সব সময় প্রস্তুত। থানায় জিডি (সাধারণ ডায়েরী) করতে টাকা দেওয়া লাগবেনা, যদি কোন পুলিশ অফিসার টাকা চায় তাহলে আমাদেরকে জানাবেন, আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন কবর। বুধবার বিকেল সাড়ে ৪টায় কোটবাবাজার স্টেশনে কমিউনিটি পুলিশিং এর সৌহার্দ্য ও স¤প্রীতি সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে কক্সবাজার জেলা পুলিশ সুপার এবি মাসুদ হোসেন এসব কথা বলেন।

তিনি এসময় বলেন, ইয়াবা ও মাদক ব্যবসায়ী যত বড় ক্ষমতাধর হোক না কেন তাকে ছাড় দেওয়া হবেনা। মাদক ব্যবসার আর মাদক সেবনকারী সংখ্যা সমাজ থেকে নির্মূল করতে।হবে, সে ক্ষেত্রে পুলিশের পাশাপাশি সমাজের লোকজনকে সচেতন হতে হবে। যে কোন কিছুর বিনিময়ে মাদক প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন মাদক ব্যবসায়ীকে ভোট দিবেন না, মাদকের বিরুদ্ধে যার অবস্থান তাকে ভোট দেবেন না।

পুলিশ সুপার বলেন, আপনারা মাদক ব্যবসায়ীসহ সমাজের অপরাধ কর্মকান্ডে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করবেন। আর এ ব্যাপারে যদি কেউ হুমকি-ধমকি দেয়, তাহলে অবশ্যই তাকেও ছাড় নেই। থানায় গিয়ে কোন লোক যদি হয়রানী শিকার হন, তাহলে অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন।

কক্সবাজার জেলা পুলিশের আয়োজনে এবং কমিউনিটিরিকভারি এন্ড রেজিলেন্স প্রজেক্ট(ইউএনডিপি) সহযোগিতায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোসেন, উখিয়া-টেকনাফের (সার্কেল),অতিরিক্ত পুলিশ সুপার, নিহাদ আদনান তাইয়ান, সহকারি কমিশনার (ভূমি) আমিমুল এহসান, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও কালেরকণ্ঠের বিশেষ প্রতিনিধি সাংবাদিক তোফায়েল আহমদ, সহকারি পুলিশ সুপার একেএম ইমরানুল হক মারুফ, বক্তব্য রাখেন, ইয়ুথ ফোরামের সদস্য সীমা বড়ুয়া। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর।
এসময় উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, উখিয়া প্রেসক্লাবে সভাপতি সরওয়ার আলম শাহীন, উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার, এসআই প্রভাতসহ কমিউনিটি পুলিশিং এর ৫ইউনিয়নের নেতৃবৃন্দ।