আজ হোয়াইক্যংয়ে মরহুম হাজী আসমত আলী ফাউন্ডেশনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী

Asmat-Ali-Foundation.jpg

বার্তা পরিবেশক : আজ হোয়াইক্যং ইউনিয়নের প্রবীণ মুরুব্বী, শিক্ষানুরাগী ও সমাজ সেবক হাজী আসমত আলী ফাউন্ডেশনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী। এই দিবসটি উপলক্ষ করে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।
১১ নভেম্বর বাদে আছর হোয়াইক্যং নয়াবাজার পূর্ব সাতঘরিয়া পাড়ায় মরহুম হাজী আসমত আলী ফাউন্ডেশনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে মরহুমের বাড়িতে খতমে কোরআনের আয়োজন করা হয়। সন্ধ্যায় স্থানীয় দুস্থ গরীব মানুষের মধ্যে খাবার পরিবেশন ও রাতে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে মরহুম আসমত আলীসহ এলাকার মুরুব্বীদের আতœার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এই ব্যাপারে খারাংখালী এঞ্জেলস কেয়ারের প্রধান শিক্ষক ও সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ নুরুল আমিন (এম,এ) জানান, মরহুম দাদার স্মৃতি রক্ষা এবং তাঁর দেখানো পথধরেই সমাজসেবা করে যাওয়ায় এই সংগঠনের উদ্দেশ্য।
উল্লেখ্য মৃত ওয়াজ উদ্দিনের পুত্র শিক্ষানুরাগী ও সমাজ সেবক হাজী আসমত আলী ২০০৬ সালে নিজ বাড়িতে ইন্তেকাল করেন। জীবিতাবস্থায় তিনি সমাজ সর্দার হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি নয়াবাজার পুরান জামে মসজিদের অন্যতম পরিচালক, প্রাইমারী ও হাইস্কুলের শিক্ষা বিস্তারে আতœনিয়োগ করেছিলেন। তিনি নাত-নাতনীদের উচ্চ শিক্ষায় শিক্ষিত ও সৎ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য খুবই ইচ্ছুক ছিলেন। দাদার স্বপ্ন বাস্তবায়নে নাত-নাতিনীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিভিন্ন কর্মস্থলে নিয়োজিত থেকে দাদার স্মৃতি ধরে এবং সমাজ সেবামুলক কাজ ত্বরান্বিত করার জন্য এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। ###