মৃত্যুর পথযাত্রী রাকিব হাসানের চিকিৎসায় পাশে দাঁড়ালেন চকরিয়া পৌরসভার মেয়র

Chakaria-Picture-12-10-2019.jpg

এম.জিয়াবুল হক : মরণব্যধি বøাড ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন জীবন-মৃত্যুর সন্ধিক্ষনে থাকা টগবগে যুবক রাকিব হাসানের চিকিৎসা সহায়তা দিয়ে পরিবারের পাশে দাঁড়িয়েছেন চকরিয়া পৌর সভার মেয়র আলমগীর চৌধূরী। শনিবার বিকালে মরণব্যধিতে আক্রান্ত রাকিব হাসানের পরিবারের হাতে ব্যক্তিগত অনুদানের ৫০ হাজার টাকা তুলে দেন পৌর মেয়র আলমগীর চৌধূরী। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন মেয়রের ব্যক্তিগত সহকারী শেফায়েত হোসেন ওয়ারেছী।
দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রাকিব হাসান কর্মময় জীবনে চকরিয়া পৌরসভার সহকারী কর আদায়কারী হিসেবে কর্মরত আছেন। স্বল্প বেতনের চাকুরীজীবি রাকিব হাসানের গত তিন বছর পূর্বে গলার নীচের অংশ ফুলে গেলে চিকিৎসা নিতে গিয়ে ক্যান্সার ধরা পড়ে। সে থেকে তার অবস্থার অবনতি ঘটতে থাকে।
রাকিব হাসানের স্ত্রী নাহিদা হায়দার জানিয়েছেন, মরণব্যধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর রাকিবকে চট্টগ্রাম কেমো থেরাপি সেন্টারে একর পর এক ১২টি কেমো থেরাপি দেওয়া হয়। গত কিছুদিন পূর্বে রাকিব একটু সুস্থতা বোধ করলেও স¤প্রতি তিনি আবারো অসুস্থ হয়ে পড়েন। ফলে চট্টগ্রাম কেমো থেরাপি সেন্টারে আবারো ৩য় সার্কেলে কেমো থেরাপি দেওয়া হয়। তিনি আরও বলেন, আমার স্বামীর কর্মস্থল থেকে মাস শেষে যে বেতন পাওয়া যায় তা দিয়ে তার চিকিৎসার ব্যয়ভার বহনও এক কন্যা সন্তান নিয়ে সংসারের হালটানা দুরূহ হয়ে পড়েছে। ইতিমধ্যে ডাক্তারগন রাকিবকে উন্নত চিকিৎসার জন্য ভারত নেয়ার পরামর্শ দিয়েছেন। রাকিবের চিকিৎসার জন্য ১৫ লাখ টাকার প্রয়োজন বলেও জানান ডাক্তার। কিন্তু স্বামীর চিকিৎসার এ ব্যয়ভার বহন করে উন্নত চিকিৎসা সেবা প্রদান করা তার পক্ষে কোনভাবেই সম্ভবপর হয়ে উঠছেনা। তাই স্বামীর উন্নত চিকিৎসার জন্য সমাজের বিত্তবান লোকদের এগিয়ে আসারও আহবান জানান তিনি।
চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধূরী বলেন, মানুষ হচ্ছে মানুষের জন্য, জীবন হচ্ছে জীবনের জন্য। একজন সচেতন মানুষ হিসেবে মানবতার কল্যানে এগিয়ে আসা সকল সকল নাগরিকের নৈতিক দায়িত্ব। সেই কর্তব্যবোধ থেকে মরণব্যধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত রাকিব হাসানের চিকিৎসার জন্য ব্যক্তিগত অনুদান হিসেবে তার পরিবারকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়। এ টগবগে যুবককে চিকিৎসা সহায়তা দিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সমাজের বিত্তবান লোকদের এগিয়ে আসারও আহবান জানান পৌর মেয়র আলমগীর চৌধূরী।##