রামুতে পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র পেটিকাবদ্ধ অনুষ্ঠানে আমির খসরু : সব ধর্ম ও মতের মানুষের সম্প্রীতি বজায় রাখতে হবে

BNP.jpg

প্রেস বিজ্ঞপ্তি : একুশে পদকপ্রাপ্ত রামু কেন্দ্রীয় সীমা মহাবিহারের অধ্যক্ষ, সংঘরাজ ভিক্ষু মহাসভার প্রাক্তন সভাপতি পন্ডিত ভদন্ত সত্যপ্রিয় মহাথেরোর অন্তোষ্টিক্রিয়া অনুষ্ঠানে তাঁর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন বিএনপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। শ্রদ্ধা জানাতে গতকাল বুধবার ৯ অক্টোবর দুপুরে মহাথেরোকে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার পক্ষে শ্রদ্ধা জানাতে রামু কেন্দ্রীয় সীমা বিহারে এ প্রতিনিধি দল আসেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য ড. সুকুমল বড়ুয়া, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, রামু উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মেরাজ আহমদ চৌধুরী মাহিমসহ বিএনপি যুবদল ও ছাত্রদলের বিপুলসংখ্যক নেতা কর্মী ।
বিএনপির শীর্ষ পর্যায়ের এই প্রতিনিধি দল সরাসরি রামুতে গিয়ে ফুল দিয়ে প্রয়াত ধর্মীয় গুরু সত্যপ্রিয় মহাথেরোর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন ও তাঁর স্মরণে অনুষ্ঠানে বক্তব্য রাখেন । পরে বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দের সাথেও কুশল বিনিময় ও শোক বইতে স্বাক্ষর করেন ।
স্মরণে অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিএনপির কেন্দ্রীয় এই নেতা আরও বলেন, ধর্ম যার যার ,রাষ্ট্র সবার। কোন ধর্ম, কোন জাতী, কোন সংস্কৃতি এককভাবে দেশকে এগিয়ে নিতে পারে না। দেশকে এগিয়ে নিতে হলে সাবাই সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে। সকল ধর্মের প্রতি শ্রদ্ধা রেখেই সকল ধর্ম ও মতের মানুষের সহাবস্থান নিশ্চিত হতে হবে। সম্প্রীতি বজায় রেখে দেশকে এগিয়ে নিতে হতে। এটাই হচ্ছে বিএনপির রাজনীতি।
তিনি আরো বলেন, সকল জাতি এদেশের নাগরিক, ভোটের অধিকার সবার সমান। আমরা সব সময় বৌদ্ধ জাতীর প্রতি শ্রদ্ধাশীল ছিলাম। দেশনেত্রী খালেদা জিয়া আজ বাইরে থাকলে অবশ্যই রামুতে আসতেন। তাঁর পক্ষ থেকে প্রয়াত ধর্মীয় গুরুকে শ্রদ্ধা নিবেদনের জন্য এবং বৌদ্ধ স¤প্রদায়ের প্রতি সমবেদনা জ্ঞাপনের জন্য আমি এখানে এসেছি।
সংবাদ প্রেরক
ইউসুফ বদরী
দপ্তর সম্পাদক, কক্সবাজার জেলা বিএনপি।